আরও ৮ দলের সঙ্গে ইসি’র সংলাপের সময়সূচি নির্ধারণ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৩০, সেপ্টেম্বর ১৭, ২০১৭ | সর্বশেষ আপডেট : ২০:৪৪, সেপ্টেম্বর ১৭, ২০১৭

নির্বাচন কমিশননতুন করে আরও আটটি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের সময়সূচি নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এ নিয়ে নিবন্ধিত ২৮টি রাজনৈতিক দলের সময় নির্ধারণ করা হলো। এর মধ্যে ১২টি দলের সঙ্গে সংলাপ এরই মধ্যে শেষ হয়েছে। বাকি ১৬টি দলের সঙ্গে সংলাপ শেষ হবে আগামী ৪ অক্টোবরের মধ্যে। তবে ররিবার (১৭ সেপ্টেম্বর) পর্যন্ত আওয়ামী লীগ ও বিএনপির সঙ্গে সংলাপের সময়সূচি নির্ধারণ করেনি কমিশন।
ইসি সূত্রে জানা গেছে, নতুন আরও আটটি নিবন্ধিত রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের সময় নির্ধারণ করেছে ইসি। এই সূচি অনুযায়ী, আগামী ২ অক্টোবর সকাল ১১টায় বাংলাদেশ মুসলিম লীগ ও একইদিন বিকাল ৩টায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের সঙ্গে সংলাপে বসবে ইসি। এর একদিন পর ৪ অক্টোবর সংলাপ হবে বাংলাদেশ তরিকত ফেডারেশন ও বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) সঙ্গে। পরদিন ৫ অক্টোবর বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও জাকের পার্টির সঙ্গে এবং ৮ অক্টোবর জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সঙ্গে সংলাপে বসবে ইসি।
এ বিষয়ে জানতে চাইলে নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা নতুন করে আটটি দলের সংলাপের সময় নির্ধারণ করেছি। এই সংলাপ চলাকালে অন্য দলগুলোর সঙ্গে সংলাপের তারিখও চূড়ান্ত করবো। আমরা আগামী মাসের (অক্টোবর) মধ্যে সবার সঙ্গে সংলাপ শেষ করতে চাই।’
সোমবার দুই দলের সঙ্গে সংলাপ
নির্বচন কমিশনের ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আগামীকাল সোমবার (১৮ সেপ্টম্বর) দুই দলের সঙ্গে সংলাপে বসবে ইসি। এদিন সকাল ১১টায় বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ) ও বিকাল ৩টায় প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) সঙ্গে সংলাপে বসবে তারা।

/ইএইচএস/টিআর/

লাইভ

টপ