জুডিসিয়াল সার্ভিসে যুক্ত হলেন ১৬৬ সহকারী জজ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৩৩, ফেব্রুয়ারি ১৫, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২২:৩৬, ফেব্রুয়ারি ১৫, ২০১৮

 



আইন মন্ত্রণালয়বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের সুপারিশ করা ১৬৬ সহকারী জজকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দিয়ে গেজেট প্রকাশ করেছে আইন মন্ত্রণালয়। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) আইন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে জ্যেষ্ঠ সহকারী সচিব মো. শাহাবুদ্দিন স্বাক্ষরিত গেজেটে এতথ্য জানানো হয়।

গেজেটে বলা হয়, ২০১৭ সালের  ৩ এপ্রিল বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের সুপারিশের পরিপ্রেক্ষিতে প্রার্থীদের অস্থায়ী ভিত্তিতে সাময়িকভাবে  বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসে সহকারী জজ পদে মেধাক্রম অনুসারে জ্যেষ্ঠতা অক্ষুণ্ন রেখে শর্তসাপেক্ষে নিয়োগ করা হলো।

উক্ত গেজেটে নিয়োগ পাওয়া প্রার্থীদের নামসহ তাদের চাকরির কয়েকটি শর্তবলীও উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, দশম বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন (বিজেএস) পরীক্ষার সার্কুলার জারি হয় ২০১৬ সালের ৩ মার্চ।  প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয় ২০ এপ্রিল এবং ফল প্রকাশ হয় ২১ এপ্রিল। এরপর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় ৩০ জুলাই থেকে ৯ আগস্ট পর্যন্ত। লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয় ৬ ডিসেম্বর এবং মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয় ২০১৬ সালের ২৭ ডিসেম্বর থেকে ২০১৭ সালের ২২ জানুয়ারি পর্যন্ত। পরে চূড়ান্ত ফল প্রকাশ পায় ২৯ জানুয়ারি।

ফল প্রকাশের পর ১১৫টি পদের বিপরীতে বিচারক পদে নিয়োগের সুপারিশ করা হয় ২০৭ জনকে, যাদের মেডিক্যাল পরীক্ষাও ২০১৭ সালের ৫ ও ৬ মার্চ সম্পন্ন হয়। কিন্তু এরপরও ঝুলে থাকে তাদের নিয়োগের প্রত্যাশিত গেজেট প্রকাশ।

দশম বিজেএস পরীক্ষায় সুপারিশপ্রাপ্ত ২০৭ জনের মধ্যে ৪০ জনের বিরুদ্ধে পুলিশ ও গোয়েন্দা ভেরিফিকেশনের পর নেতিবাচক প্রতিবেদন আসে। ফলে আপাতত গেজেটে তাদের নাম প্রকাশ করা হয়নি। তবে অবশিষ্ট ১৬৬ জনের তালিকা অপেক্ষমাণ থাকলেও দীর্ঘ এক বছরেরও বেশি সময় পর গেজেট প্রকাশ হলো।




 

/বিআই/এপিএইচ/

লাইভ

টপ