X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

সড়ক দুর্ঘটনায় সারাদেশে নিহত ১৬

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৪৭আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ২২:৪৪

সারাদেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ ১৬ জন নিহত হয়েছেন। শুক্রবার ফেনী, মাদারীপুর, ময়মনসিংহ, ভোলা, নাটোর ও কক্সবাজারে এসব দুর্ঘটনা ঘটে। এতে আরও প্রায় ৩০ জন আহত হয়েছেন।

ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় নিহত স্বজনের জন্য আহাজারি

বাংলা ট্রিবিউনের গাজীপুর প্রতিনিধি জানান, শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৬টার দিকে গাজীপুরের শ্রীপুর উপজেলার গড়গড়িয়া নতুন বাজারে গাড়িচাপায় এক অজ্ঞাত যুবক ও দুপুরে উপজেলার জৈনা বাজারে লেগুনাচাপায় আলমগীর হোসেন (৪৫) নামে এক ব্যক্তি নিহত হন।

ময়মনসিংহ প্রতিনিধি জানান, শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ঈশ্বরগঞ্জের জয়পুর এলাকায় একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে একজন সাইকেল আরোহীসহ ৪ জন নিহত ও ২৫ জন আহত হয়েছেন। ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম খান এসব এসব তথ্য নিশ্চিত করেছেন।

দুর্ঘটনায় নিহতরা হলেন- ঈশ্বরগঞ্জের জয়পুর গ্রামের সাইকেল আরোহী রতন মিয়া (২৮), বাসযাত্রী নান্দাইলের ধনারামা গ্রামের আখাল উদ্দিনের পুত্র হাদিস মিয়া (৫০), ঈশ্বরগঞ্জের বড়হিত গ্রামের রেজিয়া বেগম (৩৫) ও জামালপুরের হাসিনা খাতুন (৭৫)। আহত ২৫ জনের মধ্যে গুরুতর আহত ১৮ জনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুরুদাসপুর উপজেলায় একটি বাসের সঙ্গে সংঘর্ষের ঘটনায় একটি মোটরসাইকেলের ৩ আরোহী নিহত হয়েছেন, বলে জানিয়েছেন বাংলা ট্রিবিউনের নাটোর প্রতিনিধি। তিনি জানান, শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বেলা পৌনে ১টার দিকে গুরুদাসপুরের চাঁছিকাটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নাটোরে দুর্ঘটনার পর বাসে আগুন ধরে যায় গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার দাস জানান, ‘সিরাজগঞ্জ থেকে যাত্রী নিয়ে স্থানীয় একটি বাস নাটোরের উদ্দেশে যাচ্ছিল। পথে চাঁছিকাঠা টোলপ্লাজার ৮ কিলোমিটার পূর্ব দিকে বাসের সঙ্গে একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই মোটরসাইকেলের তিন আরোহী মারা যান। পরে মোটরসাইকেলের ইঞ্জিনটি বিস্ফোরিত হয় এবং সেখান থেকে বাসেও আগুন লেগে যায়। খবর পেয়ে নাটোর ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।’

মাদারীপুর প্রতিনিধি জানান, সদর উপজেলার পখিরা এলাকায় একটি পিকআপ ট্রাকের ধাক্কায় ভ্যানের যাত্রী স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। এসময় তাদের সন্তানসহ আহত হয়েছেন ২ জন। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বেলা দেড়টার দিকে এ ঘটনা ঘটে। মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- খুলনার পাইকগাছা উপজেলার শলুয়া গ্রামের ফারুক সরদার (৩৫) ও তার স্ত্রী শিউলি বেগম (২৮)। এছাড়াও তাদের সন্তান নয়ন (১০) এবং নিহত ফারুকের চাচাতো ভাই মিরানুল সরদারকে (২৮) আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফেনীতে কার্ভাডভ্যান ও পিকআপ ট্রাকের সংর্ঘষে চালক-হেলপার নিহত হয়েছেন। শুক্রবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুহুরীগঞ্জে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন প্রতিনিধি। মুহুরীগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনর্চাজ মাহবুবুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, কার্ভাডভ্যান ও পিকআপ ট্রাকের সংর্ঘষে ট্রাকচালক ইকবাল হোসেন ও হেলপার শামীম হোসেন গুরুতর আহত হন। তাদের ফেনী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দুপুরে তারা মারা যান।

ভোলা প্রতিনিধি জানিয়েছেন, ভোলা-চরফ্যাশন সড়কে অ্যাম্বুলেন্সের ধাক্কায় সানজিদা (৯) নামের এক শিশু নিহত হয়েছে। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে বোরহানউদ্দিন উপজেলার মনিরাম বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসীম কুমার সিকদার স্থানীয়দের বরাত দিয়ে জানান, দুপুরে বাজার থেকে সদাই কিনে বাড়ি ফিরছিল সানজিদা। এসময় পেছন থেকে একটি দ্রুতগতির অ্যাম্বুলেন্স তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। সড়ক দুর্ঘটনায় সারাদেশে নিহত ১৬

কক্সবাজার প্রতিনিধি জানান, কক্সবাজারের চকরিয়ায় কাভার্ডভ্যান চাপায় মেহেরুননেছা (৬০) নামে এক নারীসহ দুই পথচারী নিহত হয়েছেন। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার বানিয়ারছড়া স্টেশনস্থ নীলগিরি নামে একটি হোটেলের সামনে এ ঘটনা ঘটে। 

চকরিয়া চিরিঙ্গা হাইওয়ে পুলিশের আইসি (ইনর্চাজ) মো. নুরে আলম পলাশ বলেন, ‘মেহেরুননেছা শুক্রবার বিকালে নাতনির বিয়ে শেষ হলে তিনি সন্ধ্যার আগে বাড়ি চলে যেতে বানিয়ারছড়া স্টেশনে পৌঁছে গাড়িতে ওঠার জন্য অপেক্ষা করছিলেন। ওইসময় কাভার্ডভ্যানটি এসে তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে প্রাণ হারায় মেহেরুননেছাসহ অপর পথচারী।’

তিনি আরও বলেন, ‘ঘটনাস্থল থেকে কাভার্ডভ্যানটি আটক করা করা হলেও চালক পালিয়ে গেছে।’ 

/এমও/এমএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ধাক্কা মেরে ফেলে চাপা দিলো কাভার্ডভ্যান, মোটরসাইকেলচালক নিহত
ধাক্কা মেরে ফেলে চাপা দিলো কাভার্ডভ্যান, মোটরসাইকেলচালক নিহত
ডিভোর্স দেওয়ায় স্ত্রীকে কুপিয়ে নিজেও আত্মহত্যার চেষ্টা করেন স্বামী
ডিভোর্স দেওয়ায় স্ত্রীকে কুপিয়ে নিজেও আত্মহত্যার চেষ্টা করেন স্বামী
এক সপ্তাহের মাথায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে আরেকজন নিহত
এক সপ্তাহের মাথায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে আরেকজন নিহত
‘উচিত শিক্ষা’ দিতে পঙ্গু বানাতে গিয়ে ভাইকে হত্যা
‘উচিত শিক্ষা’ দিতে পঙ্গু বানাতে গিয়ে ভাইকে হত্যা
সর্বাধিক পঠিত
অ্যাপের মাধ্যমে ৪০০ কোটি টাকার রেমিট্যান্স ব্লক করেছে এক প্রবাসী!
অ্যাপের মাধ্যমে ৪০০ কোটি টাকার রেমিট্যান্স ব্লক করেছে এক প্রবাসী!
নিউ ইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত, যা জানা গেলো
নিউ ইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত, যা জানা গেলো
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্য নিয়ে ‘ইঙ্গিতময়’ বক্তব্য নেতাদের
বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্য নিয়ে ‘ইঙ্গিতময়’ বক্তব্য নেতাদের
সমুদ্রসৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
সমুদ্রসৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!