বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে রাষ্ট্রীয় শোক ঘোষণা হতে পারে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:১৬, মার্চ ১৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২১:২২, মার্চ ১৩, ২০১৮

 

নিহতদের স্বজনরাবিমান দুর্ঘটনায় হতাহতদের ব্যাপারে পরবর্তী করণীয় নির্ধারণ করতে সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে। একইদিন সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এরপর বিমান দুর্ঘটনায় পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী কার্যালয়ের এক কমকর্তা। এই বিমান দুর্ঘটনায় রাষ্ট্রীয় শোকও ঘোষণা করা হতে পারে।

জানাগেছে, এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বুধবার। বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় ক্ষতিগ্রস্ত পবিারের সদস্যদের অনুদানের সিদ্ধান্তও নেওয়া হতে পারে বুধবার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার সন্ধ্যায় দেশে ফিরে সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে মিলিত হওয়ার সিদ্ধান্ত নেন। চার দিনের রাষ্ট্রীয় সফরে গত রবিবার (১১ মার্চ) সিঙ্গাপুর যান প্রধানমন্ত্রী। ভয়াবহ এই ঘটনায় সফর সংক্ষিপ্ত করে মঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় ফেরেন তিনি।  

এ প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক বাংলা ট্রিবিউনকে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে মিটিং করবেন। সন্ধ্যায় দলের শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠক করে পরবর্তী করণীয় নির্ধারণ করবেন।’ তিনি বলেন, ‘বিমান বিধ্বস্তের ঘটনায় হতবিহবল শেখ হাসিনা।’

উল্লেখ্য, সোমবার (১২ মার্চ) ইউএস-বাংলার একটি বিমান নেপালের ত্রিভুবন বিমানবন্দরে অবতরণ করতে গেলে রানওয়ে থেকে সিটকে পাশের একটি মাঠে বিধ্বস্ত হয়। এই ঘটনায় বিমানে থাকা কয়েকটি দেশের মিলিয়ে ৫০ জন যাত্রী নিহত হয়। যার মধ্যে বাংলাদেশি রয়েছে বেশি। আহত হয় ১৭ জন যাত্রী। এই ঘটনায় হতবিহবল শেখ হাসিনা রাষ্ট্রীয় সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরে আসেন।  

/এমএনএইচ/

লাইভ

টপ