X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রী চট্টগ্রামে, বিকালে উঠবেন বড় নৌকায়

পাভেল হায়দার চৌধুরী, চট্টগ্রাম থেকে
২১ মার্চ ২০১৮, ১২:১৩আপডেট : ২১ মার্চ ২০১৮, ১২:২৭

নৌকার আদলে গড়া মঞ্চ প্রস্তুত প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে প্রায় দেড় যুগ পর চট্টগ্রামের পটিয়া উপজেলায় আসছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (২১ মার্চ) বিকালে নৌকার আদলে নির্মিত মঞ্চে উঠে পটিয়ার জনসভায় ভাষণ দেবেন তিনি। এরই মধ্যে সকালে তিনি পৌঁছেছেন চট্টগ্রামে। এই সফরকে ঘিরে পটিয়াসহ গোটা চট্টগ্রাম নগরীতেই এখন উৎসবের আমেজ। প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে সেজে উঠেছে গোটা চট্টগ্রাম।
বুধবার সকালে চট্টগ্রাম পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসেই তিনি উপস্থিত হন ঈশা খাঁ প্যারেড গ্রাউন্ডে। এ সময় বাংলাদেশ নেভাল একাডেমিতে বঙ্গবন্ধু ভবন কমপ্লেক্সের উদ্বোধন করেন তিনি।
বিকালে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জনসভা আয়োজন করেছে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ। তার সফর ও এই জনসভাকে ঘিরে বিপুলসংখ্যক জনসমাগমের প্রস্তুতি নিয়েছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে নগরীর অলিগলি। পাশাপাশি রাস্তার দুই ধারে লাগানো হয়েছে বড় বড় বিলবোর্ড, স্থাপন করা হয়েছে তোরণ। এসবের মাধ্যমে তুলে ধরা হয়েছে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র।
প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার এটাই প্রথম পটিয়া সফর। বর্তমান সরকারের শেষ মুহূর্তের এই সফরে চট্টগ্রামবাসীকে ৪২টি উন্নয়ন প্রকল্প উপহার দেবেন তিনি। এর মধ্যে ভিত্তিপ্রস্তর স্থাপনযোগ্য প্রকল্প ২৮টি, উদ্বোধনযোগ্য প্রকল্প ১৪টি।
প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে পটিয়ার জনসভার মঞ্চ তৈরি করা হয়েছে বিশালাকৃতির নৌকার আদলে। প্রায় ১২ লাখ টাকা ব্যয়ে পটিয়ার ইতিহাসের সবচেয়ে বড় ও ব্যায়বহুল নৌকা এটি। এর দৈর্ঘ্য ৮০ ফুট, প্রস্থ ৩২ ফুট।
প্রধানমন্ত্রীর জনসমাবেশে তিনটি প্রবেশপথ রাখা হয়েছে। জনসভার প্রস্তুতি হিসেবে মঙ্গলবারও দিনব্যাপী মাইকিং করা হয়েছে।
প্রধানমন্ত্রীর আগমনের উৎসবে পিছিয়ে নেই আগামী সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নপ্রত্যাশীরাও। বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে ঝুলছে বিলবোর্ড, ব্যানার; তৈরি হয়েছে তোরণ। এগুলোতে লেখা- ‘...কে এমপি হিসেবে দেখতে চাই’।
এদিকে, বুধবার সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল আসতে শুরু করেছে পটিয়ার জনসভাস্থলে। ‘শেখ হাসিনার আগমণ, শুভেচ্ছা স্বাগতম’ স্লোগানে ব্যানার-ফেস্টুন নিয়ে জনসভায় যোগ দিতে আসছেন দলটির নেতাকর্মীরা।
জানা গেছে, প্রধানমন্ত্রীর এই আগমনকে কেন্দ্র করে পটিয়ার ইতিহাসে সবচেয়ে বড় জমায়েত করার লক্ষ্য নিয়েছে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ।
এরই মধ্যে জনসভার সব ধরনের প্রস্তুতি নেওয়া শেষ হয়েছে, এখন শুধু অপেক্ষা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতির। তিনি আসবেন, উপহার দেবেন। নৌকার পক্ষে ভোট চাইবেন- তার জন্যই পথ চেয়ে বসে রয়েছেন নেতাকর্মীরা।
আরও পড়ুন-
প্রধানমন্ত্রীর অপেক্ষায় চট্টগ্রাম

/টিআর/
সম্পর্কিত
সর্বশেষ খবর
শিশু হাসপাতালে তিন দিনের ব্যবধানে দুবার আগুন!
শিশু হাসপাতালে তিন দিনের ব্যবধানে দুবার আগুন!
ব্যাংককে চীনের দাবাড়ুকে হারালেন মনন
ব্যাংককে চীনের দাবাড়ুকে হারালেন মনন
ব্যয়বহুল প্রযুক্তি আর ক্ষতিকর জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধের এখনই সময়
এনার্জি মাস্টার প্ল্যান সংশোধনের দাবিব্যয়বহুল প্রযুক্তি আর ক্ষতিকর জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধের এখনই সময়
গাজায় ইসরায়েলি আগ্রাসনে নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়িয়েছে
গাজায় ইসরায়েলি আগ্রাসনে নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়িয়েছে
সর্বাধিক পঠিত
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান