X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন: ভোটগ্রহণ শেষ, ১০টায় গণনা শুরু

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২২ মার্চ ২০১৮, ১৯:৪১আপডেট : ২২ মার্চ ২০১৮, ২১:৫৫

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৮-১৯ সেশনের নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে।  বুধবার (২১ মার্চ) ও বৃহস্পতিবার (২২ মার্চ) দু’দিনব্যাপী এই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আজ রাত ১০টা থেকে ভোট গণনা শুরু হবে। 

নির্বাচনের শেষ দিনে (২২ মার্চ) ২ হাজার ২৫৬ জন আইনজীবী তাদের ভোটধিকার প্রয়োগ করেন। এর আগে প্রথম দিনে (২১ মার্চ) ভোট পড়েছিলো ২ হাজার ৬০৯টি। দুই দিনে মোট ৬ হাজার ১৫২ জন ভোটারের মধ্যে মোট ৪ হাজার ৮৬৫ জন আইনজীবী ভোট দিয়েছেন।

বৃহস্পতিবার (২২ মার্চ) সন্ধ্যায় বাংলা ট্রিবিউনকে এসব তথ্য নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন উপ-কমিটির আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মসিউজ্জামান।

ভোট কার্যক্রমের ব্যাপারে তিনি বলেন, ‘সুষ্ঠুভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। আজ রাত ১০টা থেকে এই ভোট গণণার কার্যক্রম শুরু হবে।’

প্রসঙ্গত, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। ১৪টি পদে এবার প্রতিদ্বন্দ্বিতা করেন ৩৩জন প্রার্থী। এ নির্বাচনে ভোটার ছিলেন সুপ্রিম কোর্টের ৬ হাজার ১৫২ জন আইনজীবী। এবারের নির্বাচন উপ-কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন ‍সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মসিউজ্জামান।

সরকার সমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা হলেন: সরকার সমর্থিত আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে সভাপতি পদে প্রার্থী হয়েছেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন। তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও রাজনৈতিকভাবে আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য।  

এছাড়াও অন্যান্য পদের মধ্যে সাধারণ সম্পাদক পদে শেখ মোহাম্মদ মোরশেদ,  সহ-সভাপতি আলাল উদ্দীন ও ড. মো. শামসুর রহমান, কোষাধ্যক্ষ ড. মো. ইকবাল করিম, সহ-সম্পাদক মো. আবদুর রাজ্জাক ও ইয়াদিয়া জামান, সদস্য পদে ব্যারিস্টার আশরাফুল হাদী, হুমায়ুন কবির, চঞ্চল কুমার বিশ্বাস, শাহানা পারভীন, রুহুল আমিন তুহিন, শেখ মোহাম্মদ মাজু মিয়া ও মো. মুজিবর রহমান সম্রাট প্রার্থী হয়েছেন।

বিএনপি সমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা হলেন: বিএনপি সমর্থিত নীল প্যানেলের সভাপতি পদে জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান। 

এছাড়াও নীল প্যানেলের মধ্যে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। পাশাপাশি সহ-সভাপতি পদে ড. মো. গোলাম রহমান ভূঁইয়া ও মো. গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সহ-সম্পাদক কাজী জয়নুল আবেদীন ও আঞ্জুমান আরা বেগম এবং সদস্য পদে ব্যারিস্টার সাইফুর আলম মাহমুদ, জাহাঙ্গীর জমাদ্দার, এমদাদুল হক, মাহফুজ বিন ইউসুফ, সৈয়দা শাহীন আরা লাইলী, মো. আহসান উল্লাহ ও মোহাম্মদ মেহদী হাসান প্রার্থী হয়েছেন।

দু’টি বড় রাজনৈতিক দল ছাড়াও স্বতন্ত্রভাবে সভাপতি পদে আরও প্রার্থী হয়েছেন অ্যাডভোকেট ড. ইউনুছ আলী আকন্দ ও শাহ খসরুজ্জামান। এছাড়াও সহ-সভাপতি পদে মো. আব্দুল জব্বার ভূঁইয়া, সম্পাদক পদে মোহাম্মদ আবুল বাসার ও সদস্য পদে অ্যাডভোকেট তাপস কুমার দাস প্রার্থী হয়েছেন। 

 

/বিআই/এএইচ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
‘আজ থেকে শুরু হচ্ছে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪’
‘আজ থেকে শুরু হচ্ছে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪’
টিভিতে আজকের খেলা (১৮ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (১৮ এপ্রিল, ২০২৪)
আর্সেনালকে হতাশায় ভাসিয়ে সেমিফাইনালে বায়ার্ন
চ্যাম্পিয়নস লিগআর্সেনালকে হতাশায় ভাসিয়ে সেমিফাইনালে বায়ার্ন
টাইব্রেকারে ম্যানসিটির শিরোপা স্বপ্ন ভাঙলো রিয়াল
চ্যাম্পিয়নস লিগটাইব্রেকারে ম্যানসিটির শিরোপা স্বপ্ন ভাঙলো রিয়াল
সর্বাধিক পঠিত
‘ভুয়া ৮ হাজার জনকে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে’
‘ভুয়া ৮ হাজার জনকে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে’
হজ নিয়ে শঙ্কা, ধর্ম মন্ত্রণালয়কে ‍দুষছে হাব
হজ নিয়ে শঙ্কা, ধর্ম মন্ত্রণালয়কে ‍দুষছে হাব
এএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
রেস্তোরাঁয় ‘মদ না পেয়ে’ হামলার অভিযোগএএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’ 
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’ 
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫