X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

ছয় জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৬

বাংলা ট্রিবিউন ডেস্ক
২০ মে ২০১৮, ১২:৪৮আপডেট : ২০ মে ২০১৮, ১৪:৫৪

বন্দুকযুদ্ধ

ময়মনসিংহ, ফেনী, দিনাজপুর, বরিশাল ও টাঙ্গাইলে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে পাঁচ জন নিহত হয়েছে। পুলিশের দাবি, নিহতরা মাদক ব্যবসায়ীসহ ডাকাতি ও বিভিন্ন মামলার আসামি। এদিকে যশোরে মাদক ব্যবসায়ীদের দুইপক্ষের গোলাগুলিতে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

ময়মনসিংহ:

ময়মনসিংহ মহানগরীর গনষার মোড় এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বিপ্লব নামে (৪৫) এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। শনিবার (১৯ মে) রাত আড়াইটার দিকে পুলিশ মাদকবিরোধী অভিযানে গেলে এ ঘটনা ঘটে। জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, শনিবার রাতে পুলিশ মাদকবিরোধী অভিযানে নামলে গনষার মোড় এলাকায় মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। তখন পুলিশও পাল্টা গুলি চালালে মাদক ব্যবসায়ী বিপ্লব নিহত হয়। এ সময় পুলিশের দুই সদস্য আহত হয়।

ফেনী:

ফেনীর ছাগলনাইয়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আলমগীর হোসেন (৩২) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। রবিবার (২০ মে) ভোরে উপজেলার পশ্চিম পাঠাননগর এলাকায় এ ঘটনা ঘটে। ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম মোর্শেদ পিপিএম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
ওসি জানান, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার ভোর সাড়ে ৪টার দিকে মাদক ও বিভিন্ন মামলার আসামি আলমগীরকে গ্রেফতার করতে গেলে সে এবং তার দলবল পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। সে সময় পুলিশও পাল্টা গুলি চালায়। এতে আলমগীর হোসেন গুলিবিদ্ধ হয়। পরে তাকে ফেনী সদর হাসপাতালে নেওয়া হলে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন। এ অভিযানকালে পুলিশের তিন সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে দুটি বন্দুক, তিনটি কার্তুজসহ বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

দিনাজপুর:
দিনাজপুরের বিরলে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী গালকাটা বাবু (৪৫) নিহত হয়েছে। শনিবার (১৯ মে) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে বিরল উপজেলার সরদারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিরল উপজেলার সরদারপাড়ায় এলাকায় অভিযানে চালায় পুলিশ। এ সময় ৭-৮ জন মাদক ব্যবসায়ীর একটি দল পুলিশের ওপর গুলি চালায়। পরে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে মাদক ব্যবসায়ী গালকাটা বাবু নিহত হয়। এ ঘটনায় দুই পুলিশ সদস্যও আহত হয়।
বরিশাল:
বরিশালের শায়েস্তাবাদ এলাকায় ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে অজ্ঞাত এক ব্যক্তি নিহত হয়েছে। পুলিশ দাবি করেছে, নিহত ব্যক্তি ডাকাতি করার প্রস্তুতি নেওয়ার সময় পুলিশের সঙ্গে গোলাগুলিতে নিহত হয়।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (গোয়েন্দা শাখা) নাসির উদ্দিন মল্লিক জানান, সম্প্রতি শায়েস্তাবাদে ডাকাতি বেড়ে যাওয়ায় ওই এলাকায় পুলিশের টহল বাড়িয়ে দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে চরআইচা গ্রামে ডিবি পুলিশের একটি টিম টহল দিচ্ছিল। এ সময় পুলিশ টর্চলাইট মেরে কয়েকজনকে দেখতে পেয়ে তাদের পরিচয় জানতে চায়। তারা তখন পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি করলে ডাকাতরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে এক ডাকাতের মরদেহ পড়ে থাকতে দেখা যায়। এ সময় পুলিশের ৩ সদস্য আহত হয়।

যশোর:
যশোর শহরতলির সুজলপুরে গোলাগুলিতে ডালিম হোসেন (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। শনিবার রাতে এ ঘটনা ঘটে।পুলিশের দাবি, দুই দল মাদক ব্যবসায়ীর গোলাগুলিতে ওই ব্যক্তি মারা গেছে। 

যশোর কোতোয়ালি থানার ওসি আজমল হুদা বলেন, গভীর রাতে তারা খবর পায় ছুটিপুর সড়কের আকবর মিয়ার রড ফ্যাক্টরির পাশে মাদক ব্যবসায়ীদের দু’পক্ষের মধ্যে গোলাগুলি হচ্ছে। এরপর পুলিশের একটি টিম ঘটনাস্থলে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়। ওই সময় ঘটনাস্থলে গুলিবিদ্ধ একজনকে পড়ে থাকতে দেখে পুলিশ তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে আনে। তখন কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। পরে নিহতের বোন হাসপাতালে লাশ শনাক্ত করে। ঘটনাস্থল থেকে ৫০০ পিস ইয়াবা, একটি ওয়ান শুটারগান, এক রাউন্ড গুলি ও ৪ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

টাঙ্গাইল:

টাঙ্গাইলের মির্জাপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ইমন (২২) নামে এক ছিনতাইকারী নিহত হয়েছে। শনিবার (১৯ মে) দিবাগত রাত ২টার দিকে পুষ্টকামুরী দক্ষিণপাড়া ব্রিজের কাছে এ ঘটনা ঘটে। মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুল হক এ তথ্য জানিয়েছেন।  

তিনি জানান, পুষ্টকামুরী দক্ষিণপাড়া ব্রিজ এলাকায় পুলিশ টহল দেওয়ার সময় ছিনতাইকারীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পরে পুলিশও পাল্টা গুলি চালালে ছিনতাইকারীরা পালিয়ে যায়। এসময় ছিনতাইকারী ইমনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত ইমন একাধিক ছিনতাই মামলার আসামি।

এ ঘটনায় পুলিশের ২ সদস্য আহত হয়েছেন বলে জানান তিনি।   

আরও পড়ুন- যশোরে গোলাগুলিতে নিহত ১, পুলিশের দাবি মাদক ব্যবসায়ী
ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
ছাগলনাইয়াতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

 

/এসএসএ/চেক-এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: সতর্ক ম্যাক্রোঁর
ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: সতর্ক ম্যাক্রোঁর
রবিবার থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলছে, শনিবারও ক্লাস চলবে
রবিবার থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলছে, শনিবারও ক্লাস চলবে
অবৈধ ব্যবহারকারীদের ধরতে বাড়ি বাড়ি যাবে তিতাস
অবৈধ ব্যবহারকারীদের ধরতে বাড়ি বাড়ি যাবে তিতাস
ছক্কায় মুশফিকের ‘আউট’ নিয়ে যা বললেন রনি
ছক্কায় মুশফিকের ‘আউট’ নিয়ে যা বললেন রনি
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা