ইফতার মাহফিলের নামে সরকারবিরোধিতাও দেখা যায়: শাহরিয়ার আলম

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৩:১৪, জুন ০৬, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৩:৪৩, জুন ০৬, ২০১৮

 



অনুষ্ঠানে শাহরিয়ার আলমপররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ইফতার মাহফিলের নাম করে সরকারের বিরুদ্ধ আচরণ করার পাশাপাশি পুরো রাষ্ট্রকে টেনে নামানোর একটা প্রচেষ্টা লক্ষ করা যায়। এ রকম কাজ যারা করে তাদের বিরত রাখার চেষ্টা করতে হবে। মঙ্গলবার (৫ জুন) বিকেলে রাজধানীর একটি কনভেনশন হলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে এনআরবি ভিআইপিদের সম্মাননা কার্ড প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



শাহরিয়ার আলম বলেন, ‘ইফতার মাহফিলের নাম করে সরকারের বিরুদ্ধ আচরণ করার পাশাপাশি পুরো রাষ্ট্রকে টেনে নামানোর একটা অপচেষ্টা দেখা যায়। এ রকম কাজ যারা করে তাদের বিরত রাখার চেষ্টা আপনারাই করবেন। এরকম সভা-সেমিনারে অনেকে না বুঝেই যান, অন্য অনুষ্ঠানের নাম করে তারা আপনাদের এসব অনুষ্ঠানে নিয়ে যায়। এ সম্পর্কে প্রবাসী ভাই-বোনদের সচেতন করে দেবেন। প্রয়োজন হলে সরকারের দৃষ্টিগোচর করবেন।
মধ্যপ্রাচ্যের কিছু দেশে প্রবাসীদের কাছ থেকে চাঁদা তুলে বাংলাদেশে জঙ্গি অর্থায়ন করা হয়েছে দাবি করে শাহরিয়ার আলম বলেন, ‘আমরা বিগত বছরগুলোতে দেখেছি মধ্যপ্রাচ্যের দেশগুলোতে প্রবাসীদের কাছ থেকে চাঁদা তুলে বাংলাদেশের জঙ্গিবাদে অর্থায়ন করতে। এটার প্রবণতা এখন আর নেই। তবে ভবিষ্যতে যে হবে না, এটার কোনও গ্যারান্টি নেই। একটি দেশকে প্রতিনিধিত্ব করছেন আপনারা বিদেশে, সেই দেশের ভাবমূর্তি নষ্ট করে কোনও লাভ তো নেই। এই দেশের ভাবমূর্তি বাড়লে আপনাদেরও মর্যাদা বৃদ্ধি পাবে। আপনাদের আয়-উন্নতির পাশাপাশি স্বাভাবিক অবস্থার উন্নতি হবে। সেই সঙ্গে বাংলাদেশকে নিয়ে অপপ্রচার কোনও প্রবাসী ভাই-বোনদের দ্বারা যেন না হয় সেদিকে আপনারা খেয়াল রাখবেন।’

 

/এসও/এইচআই/চেক-এমওএফ/

লাইভ

টপ