শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে ৫ কোটি টাকা দিলো ইউনিলিভার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০০:১০, আগস্ট ১৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০০:২১, আগস্ট ১৩, ২০১৮

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়

শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে গত বছরের (২০১৭) লভ্যাংশের ৫ কোটি ৪৬ লাখ ৪ হাজার ৭৯৯ টাকা দিয়েছে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড ও বিএএসএফ বাংলাদেশ লিমিটেড। এর মধ্যে ৫ কোটি ৩৪ লাখ ৩৫ হাজার ৫৩৬ টাকা দিয়েছে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড ও ১১ লাখ ৬৯ হাজার ২৬৩ টাকা দিয়েছে বিএএসএফ বাংলাদেশ লিমিটেড।

রবিবার (১২ আগস্ট) মন্ত্রণালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হকের হাতে ইউনিলিভার বাংলাদেশের পক্ষে এর পরিচালক কুনাল শরমা এবং বিএএসএফের পক্ষে এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদুল হাসান চেক হস্তান্তর করেন।

ইউনিলিভার ও বিএএসএফ সূত্র জানায়, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন আইনের আলোকে ইউনিলিভার ২০১৭ সালের লভ্যাংশের ৫ শতাংশের এক দশমাংশ ৫ কোটি ৩৪ লাখ ৩৫ হাজার ৫৩৬ টাকা এবং জার্মান কেমিক্যাল কোম্পানি বিএএসএফ ২০১৭-১৮ অর্থ বছরের লভ্যাংশের ৫ শতাংশের এক দশমাংশ ১১ লাখ ৬৯ হাজার ২৬৩ টাকা শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দিয়েছে।

এপর্যন্ত দেশি বহুজাতিক ১১৫টি কোম্পানি এ তহবিলে অনুদান দিয়েছে। এ তহবিলে আজ পর্যন্ত জমার পরিমাণ ৩শ’ ১০ কোটি টাকার বেশি। এ তহবিল থেকে শ্রমিকদের কল্যাণে সহায়তা হিসেবে এপর্যন্ত প্রায় ২৪ কোটি টাকা দেওয়া হয়েছে।

চেক প্রদান অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান, শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. আনিসুল আওয়াল, ইউনিলিভারের জেনারেল ম্যানেজার এম এম জিল্লুর রহমান, ট্রাস্টি বোর্ডের সচিব শরিফুল ইসলাম, বিএএসএফের চিফ ফাইন্যান্স অফিসার মাসুদ বিন মজিদ, ম্যানেজার (করপোরেট) সাফকাদ মোস্তাফিজ এবং ম্যানেজার এইচ আর ইস্তিয়াক নিজামী উপস্থিত ছিলেন।

 

/এসআই/এমএ/

লাইভ

টপ