নাইজেরিয়ার পত্রিকা অফিস পরিদর্শনে বাংলাদেশের হাইকমিশনার

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ০০:৪৮, সেপ্টেম্বর ১৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০১:০৯, সেপ্টেম্বর ১৩, ২০১৮

নাইজেরিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো: শামীম আহসান, এনডিসি দেশটির শীর্ষস্থানীয় সংবাদপত্রগুলোর একটি ‘দ্য লিডারশিপের’ কার্যালয় পরিদর্শন করেছেন। সেখানে তিনি বাংলাদেশে প্রসঙ্গে বিভিন্ন তথ্য তুলে ধরেন এবং সংবাদমাধ্যমটির কর্তৃপক্ষের হাতে প্রাসঙ্গিক কিছু প্রকাশনা তুলে দেন। আবুজাতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পত্রিকাটির ঊর্ধ্বতন একজন কর্মকর্তা দুই দেশের সম্পর্ককে এগিয়ে নিতে তথ্য বিনিময় বৃদ্ধির ওপর গুরুত্ব আরোপ করেছেন। পত্রিকাটির পক্ষ থেকে বাংলাদেশকে ইতিবাচকভাবে উপস্থাপনের ক্ষেত্রে সহায়তার আশ্বাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) দ্য লিডারশিপের কার্যালয় পরিদর্শনকালে বাংলাদেশের হাই কমিশনারের সঙ্গে উপস্থিত ছিলেন হাইকমিশনের হেড অব চ্যান্সারি মোহাম্মদ শাহ ইকরামুল হক। হাইকমিশনারকে অভ্যর্থনা জানান পত্রিকাটির সিওও বামিডেলে ফানিমো। হাইকমিশনারকে অভ্যর্থনা জানাতে তার সঙ্গে সেখানে আরও উপস্থিত ছিলেন সংবাদমাধ্যমটির জ্যেষ্ঠ সংবাদকর্মীরা।

হাইকমিশনার সিইও বামিডেলে ফানিমোর সঙ্গে মতবিনিময়কালে বাংলাদেশ সম্পর্কে বিভিন্ন তথ্য তুলে ধরেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ও মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীন হওয়া এবং প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রাসহ আন্তর্জাতিক ক্ষেত্রে বাংলাদেশের দৃশ্যমান অগ্রগতির কথা উল্লেখ করেন। হাইকমিশনারের উপস্থাপনার সূত্র ধরে উপস্থিত জ্যেষ্ঠ সাংবাদিকদের অনেকে বেশ কিছু বিষয়ে জানার আগ্রহ প্রকাশ করেন। হাইকমিশনার তখন তাদের প্রশ্নের জবাব দেন।

মতবিনিময় শেষে হাইকমিশনার বঙ্গবন্ধুর আত্মজীবনীসহ মুক্তিযুদ্ধ, যুদ্ধাপরাধীদের বিচার, আর্থ- সামাজিক উন্নয়ন, সংস্কৃতি, ঐতিহ্য এবং রোহিঙ্গা সমস্যাসহ অন্যান্য বিষয় সংশ্লিষ্ট কিছু প্রকাশনা পত্রিকার সিওওর হাতে তুলে দেন। হাইকমিশনার মো: শামীম আহসান, এনডিসি সিওও ফানিমোকে ধন্যবাদ জানিয়ে আশা প্রকাশ করেন, ভবিষ্যতে ‘দ্য লিডারশিপ’ ও বাংলাদেশ হাইকমিশনের মধ্যে একটি আস্থার সম্পর্ক তৈরি হবে।

/এএমএ/

লাইভ

টপ