X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

৪২ আসনে ভোট বর্জন

বাংলা ট্রিবিউন রিপোর্ট
৩০ ডিসেম্বর ২০১৮, ১৫:২৫আপডেট : ৩০ ডিসেম্বর ২০১৮, ১৭:৪৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

ভোটে কারচুপি, অনিয়ম, জালিয়াতি ও দুর্নীতির অভিযোগ তুলে দেশের ৩০টি আসনে জাতীয় ঐক্যফ্রন্ট ও স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচন বর্জন করেছেন। ঢাকা-১ আসন, সাতক্ষীরা, বাগেরহাট, হবিগঞ্জ, নাটোর, গাইবান্ধা, জয়পুরহাট, নীলফামারী, শেরপুর, জামালপুর, যশোর, ময়মনসিংহ, রাজবাড়ী, গাজীপুর, খুলনা ও কিশোরগঞ্জ, রাজশাহী, ঠাকুরগাঁও, বগুড়া, সিরাজগঞ্জ, ঝিনাইদহ ও টাঙ্গাইলের বিভিন্ন আসনের প্রার্থীরা নির্বাচন বর্জন করেছেন। প্রতিনিধিদের পাঠানো খবর:

ঢাকা-১ আসন

ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট সালমা ইসলাম অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। রবিবার (৩০ ডিসেম্বর) দুপুরে নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তিনি। সালমা ইসলাম দাবি করেন, ‘তার নির্বাচনি আসনের কেন্দ্রগুলো থেকে এজেন্টদের জোর করে বের দেওয়া হয়েছে। তিনি নৌকা মার্কায় সিল মারার অভিযোগ তোলেন।’

সাতক্ষীরা

সাতক্ষীরা-৪ আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা গাজী নজরুল ইসলাম ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। তার পক্ষে ভোট বর্জনের ঘোষণা দেন এই আসনে ২০ দলীয় জোটের নির্বাচনের প্রধান সমন্বয়কারী শ্যামনগর উপজেলা জামায়াতের আমির প্রফেসর আব্দুল জলিল।

বাগেরহাট

বাগেরহাট ৩ (রামপাল-মংলা) আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী মোহাম্মদ আব্দুল ওয়াদুদ এবং বাগেরহাট-৪ (মোড়লগঞ্জ-শরনখোলা) আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী আব্দুল আলীম নির্বাচন বর্জন করেছেন।

হবিগঞ্জ

হবিগঞ্জ-৪ আসনে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী আহমদ আবদুল কাদের।

নাটোর

নাটোরে তিনটি আসনে প্রার্থীরা ভোট বর্জন করেছেন। তারা সবাই জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী। নাটোর-১ আসনের জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী কামরুন্নাহার শিরিন, নাটোর-২ আসনের জাতীয় ঐক্যফ্রন্টের সাবিনা ইয়াসমিন ছবি ও নাটোর-৩ আসনের জাতীয় ঐক্যফ্রন্টের দাউদার মাহমুদ ভোট বর্জন করেছেন।

গাইবান্ধা

গাইবান্ধা-১ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী মাজেদুর রহমান সরকার, গাইবান্ধা-৪ আসনের জাতীয় পার্টির (লাঙ্গল) প্রার্থী মশিউর রহমান ও গাইবান্ধা-৫ আসনের জাতীয় ঐক্যফ্রন্টের ওমর ফারুক ও জাতীয় পার্টির গোলাম শহীদ ভোট বর্জন করেছেন।

জয়পুরহাট

জয়পুরহাট-১ ও ২ আসনের দুজন প্রার্থী ভোট বর্জন করেছেন। তারা হলেন জয়পুরহাট-১ আসনের জাতীয় পার্টির (লঙ্গল) আ স ম মুক্তাদির তিতাস এবং জয়পুরহাট-২ আসনের জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী এইএম খলিলুর রহমান।

নীলফামারী

নীলফামারী- ২ ও ৩ আসনে জামায়াত সমর্থিত জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত দুই প্রার্থী একাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন করেছেন। তারা হলেন, নীলফামারী-২ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের মনিরুজ্জামান মন্টু ও নীলফামারী-৩ আসনের আজিজুল ইসলাম।

শেরপুর

শেরপুর-২ ও ৩ আসনের জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ইঞ্জিনিয়ার ফাহিম চৌধুরী ও শেরপুর-৩ আসনের মাহমুদুল হক রুবেল ভোট বর্জন করেছেন।

জামালপুর

জামালপুর-২ আসনের প্রার্থী সুলতান মাহমুদ বাবু ও জামালপুর-৩ আসনে মোস্তাফিজুর রহমান বাবুল ভোট বর্জন করেছেন। তারা দুজনই জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী।

যশোর

যশোর-১ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী মফিকুল ইসলাম তৃপ্তি, যশোর-৪ আসনে এনপিপির প্রার্থী মোহাম্মদ আলী জিন্নাহ ও যশোর-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম বারী ভোট কর্জন করেছেন।

ময়মনসিংহ

ময়মনসিংহ-৩, ৫, ৬, ৯ ও ১১ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীরা নির্বাচন থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন। তারা হলেন, ময়মনসিংহ-৩ আসনের জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ইঞ্জিনিয়ার ইকবাল হোসাইন, ময়মনসিংহ-৫ আসনের জাকির হোসেন বাবলু, ময়মনসিংহ-৬ আসনের ইঞ্জিনিয়ার শামসুদ্দিন আহম্মেদ, ময়মনসিংহ-৯ আসনের খুররম খান চৌধুরী ও ময়মনসিংহ-১১ আসনের ফখর উদ্দিন আহম্মেদ বাচ্চু ভোট বর্জন করেছেন।

এছাড়া রাজশাহী-৪ আসনে বিএনপির আবু হেনা, ঠাকুরগাঁও-২ আসনে জামায়াত প্রার্থী আব্দুল হাকিম, ‌ কিশোরগঞ্জ-১ আস‌নে বিএন‌পির প্রার্থী রেজাউল ক‌রিম খান চুন্নু ও কি‌শোরগঞ্জ-৬ আস‌নের প্রার্থী শরীফুল আলম, কি‌শোরগঞ্জ-৩ আস‌নে ঐক্যফ্রন্টের (জেএস‌ডি) প্রার্থী ড. সাইফুল ইসলাম, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম ওরফে হিরো আলম, বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সিরাজগঞ্জ-১ (কাজীপুর-সদর উপজলোর একাংশ) আসনে বিএনপির প্রার্থী কণ্ঠশিল্পী রোমানা মোর্শেদ কনকচাঁপা, সিরাজগঞ্জ-২ (সদর উপজলোর একাংশ-কামারখন্দ) আসনে বিএনপির রুমানা মাহমুদ, সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ ও তাড়াশ) আসনে বিএনপির প্রার্থী আব্দুল মান্নান তালুকদার, সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনে ঐক্যফ্রন্ট প্রার্থী জামায়াত নেতা মাওলানা মো. রফিকুল ইসলাম খান, সিরাজগঞ্জ-৫ (বেলকুচি ও চৌহালী) আসনে বিএনপি প্রার্থী আমিরুল ইসলাম খান আলিম, ঝিনাইদহ-১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আসাদুজ্জামান, ঝিনাইদহ-৩ (কোটচাঁদপুর ও মহেশপুর) আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা মাওলানা মতিয়ার রহমান, টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনে জাতীয় পার্টির প্রার্থী কাজী আশরাফ সিদ্দিকী ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।  

 

 

 

 

/এআরআর/ওআর/এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
চরের জমি নিয়ে সংঘর্ষে যুবলীগ কর্মী নিহত, একজনের কব্জি বিচ্ছিন্ন
চরের জমি নিয়ে সংঘর্ষে যুবলীগ কর্মী নিহত, একজনের কব্জি বিচ্ছিন্ন
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া