‘ঢাকা-লন্ডন সম্পর্ককে আরও উচ্চতায় নিতে চায় সরকার’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:১০, জানুয়ারি ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৪৫, জানুয়ারি ১১, ২০১৯

single pic template-1 copyঢাকা-লন্ডন সম্পর্ককে কৌশলগত ও অর্থনৈতিক অংশীদারিত্বের ক্ষেত্রে আরও উচ্চতায় নিয়ে যেতে চায় নবগঠিত সরকার। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) লন্ডনে সদ্য নিয়োগ পাওয়া বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মোনা তাসনিম যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া ও প্যাসিফিক বিষয়ক প্রতিমন্ত্রী মার্ক ফিল্ডের সঙ্গে সাক্ষাৎ করে এ কথা বলেন।

শুক্রবার লন্ডনের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রদূত দুই দেশের জন্য কল্যাণকর এমন নতুন ক্ষেত্রে কাজ করার আগ্রহের কথা ব্যক্ত করেন।

সাক্ষাৎকালে দ্বিপক্ষীয় বাণিজ্য বৃদ্ধি ও ব্রিটিশ বিনিয়োগ এমন কৌশলগত ক্ষেত্রে এবং প্রতিরক্ষা, নিরাপত্তা ও আঞ্চলিক যোগাযোগ বাড়ানোর বিষয়ে রাষ্ট্রদূত তার আগ্রহের কথা যুক্তরাজ্যের প্রতিমন্ত্রীকে জানান। এছাড়া দুই দেশের মধ্যে সাংস্কৃতিক ও ক্রীড়াক্ষেত্রে আরও সহযোগিতা বৃদ্ধির জন্য কয়েকটি প্রস্তাব করেন তিনি।

এর জবাবে মার্ক ফিল্ড তরুণদের নিয়ে গঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন মন্ত্রিসভার প্রশংসা করেন। তিনি আশা প্রকাশ করেন, আগামীতে বাংলাদেশের প্রবৃদ্ধি ও উন্নয়ন আরও ত্বরান্বিত হবে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন লন্ডনে বাংলাদেশের সামরিক অ্যাটাশে ব্রিগেডিয়ার জেনারেল একেএম আমিনুল হক, বাণিজ্যিক কাউন্সিলর এসএম জাকারিয়া হক এবং প্রথম সেক্রেটারি মোহাম্মাদ মফিয়ুল আলম।

 

 

 

/এসএসজেড/এমএএ/এমওএফ/

লাইভ

টপ