‘আমজাদ হোসেনের মতো পরিচালক এখনও দেখিনি’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:২৫, জানুয়ারি ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:০৩, জানুয়ারি ১১, ২০১৯

আমজাদ হোসেনের স্মরণসভাসদ্য প্রয়াত চলচ্চিত্র আমজাদ হোসেনের মতো দক্ষ পরিচালক বাংলাদেশে এখনও দেখেননি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ চলচ্চিত্র সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

শুক্রবার (১১ জানুয়ারি) বিকালে জাতীয় প্রেসক্লাবে আমজাদ হোসেনের স্মরণসভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন,  ‘সব পরিচালকের প্রতি শ্রদ্ধা রেখে বলতে চাই, আমজাদ হোসেনের মতো দক্ষ ও মেধাবী পরিচালক বাংলাদেশে এখন আর আমি কাউকে দেখি না। তার মেধা, মননে কর্মকাণ্ড ছিল সৃজনশীলতার প্রয়াস। তার অবদান অনস্বীকার্য।’ 

তিনি আরও বলেন, ‘আমজাদ ভাই না থাকলে জহির রায়হান জহির রায়হান হতে পারতেন না। সেটা সবার জানা। জীবদ্দশায় তিনি পর্যাপ্ত রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা পেলে উপমহাদেশের সেরা পরিচালক হিসেবে স্বীকৃতি পেতেন। তাই সব পরিচালককে আমজাদ হোসেনের কর্মকাণ্ড অনুসরণ করার আহ্বান জানান তিনি।’ এ সময় তিনি প্রয়াত আমজাদ হোসেনের আত্মার মাগফেরাত কামনা করেন।

আমজাদ হোসেনের ছোট ছেলে সোহেল আরমান বাবার স্মৃতিচারণ করে বলেন,  ‘আমার বাবার রেখে যাওয়া সাহিত্যগুলো পুনর্মুদ্রণ করবো। এজন্য সবার সহযোগিতা একান্ত কামনা করছি।’ তিনি তার বাবার আত্মার মাগফেরাত কামনায় সবার দোয়া চান।

এ সময় আমজাদ হোসেনের স্মৃতিচারণ করেন রোকেয়া প্রাচী, হাসান ইমান, তার স্ত্রী লায়লা হাসান, সংসদ সদস্য ও নায়ক আকবর হোসেন ফারুক, আমজাদ হোসেনের বড় ছেলে সাজ্জাদ হোসেন দোদুল, নাট্যকার মামুনুর রশিদ প্রমুখ।

 

 

 

/এসএস/এসটি/

লাইভ

টপ