এখনও শিক্ষামন্ত্রী নাহিদ!

Send
সাদ্দিফ অভি
প্রকাশিত : ১৭:০০, জানুয়ারি ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৫০, জানুয়ারি ১৬, ২০১৯

 

শিক্ষামন্ত্রীনতুন মন্ত্রিসভা গঠনের সাত দিন পার হয়ে গেলেও শিক্ষা মন্ত্রণালয়ের অধীন পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের (ডিআইএ) ওয়েবসাইটে মন্ত্রীর নাম বদল হয়নি। গত ৭ জানুয়ারি নতুন মন্ত্রিসভা গঠিত হয়। এ সময় নতুন শিক্ষামন্ত্রী হিসেবে শপথ নেন ডা. দীপু মনি। এরই পরেই শিক্ষা মন্ত্রণালয় সংশ্লিষ্ট সকল অধিদফতরের ওয়েবসাইটে নতুন মন্ত্রীর তথ্য হালনাগাদ করা হয়। শুধু পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের ওয়েবসাইটে এখনও পুরাতন মন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নাম শোভা পাচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়, নভেম্বরে এই অধিদফতরের পরিচালক বদল হয়ে নতুন পরিচালক দায়িত্ব নেন। তবে এখনও তার তথ্য সাইটে আপডেট করা হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের যুগ্ম পরিচালক বিপুল চন্দ্র সরকার বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমাদের এখানে এক্সপার্ট নেই। ওয়েবসাইটের কাজ যিনি করতেন তিনি চাকরি ছেড়েছেন। তাই হালনাগাদ করা যাচ্ছে না। আমরা এটা নিয়ে কাজ করছি। আপডেট হয়ে যাবে। ওয়েবসাইট আপডেটের জন্য কমিটি করা হয়েছে। তাদের সুপারিশ অনুযায়ী কাজ করা হবে।’

উল্লেখ্য, পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতর বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন একটি জনগুরুত্বপূর্ণ অধিদফতর। দেশের শিক্ষা প্রতিষ্ঠানসমূহ পরিদর্শন ও নিরীক্ষার মাধ্যমে শিক্ষা ক্ষেত্রে স্বচ্ছতা, জবাবদিহিতা, বাধ্যতামূলক সরকারি নীতি অনুসরণ, সরকারি অর্থের সদ্ব্যবহার এবং শিক্ষার মানোন্নয়ন নিশ্চিতকরণের লক্ষ্যে ১৯৮০ সালের ১ অক্টোবর এই অধিদফতর প্রতিষ্ঠা করা হয়।

 

/টিটি/

লাইভ

টপ