মন্ত্রণালয়গুলো পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৪৩, জানুয়ারি ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৪৬, জানুয়ারি ১৪, ২০১৯





প্রধানমন্ত্রী শেখ হাসিনাপ্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারও পর্যায়ক্রমে সরকারের সব মন্ত্রণালয় পরিদর্শন করবেন। তিনি মন্ত্রণালয়ের সব কর্মকাণ্ডসহ চলমান প্রকল্প ও মন্ত্রণালয়ের এডিপি (বার্ষিক উন্নয়ন কর্মসূচি) বাস্তায়নের অগ্রগতি পর্যালোচনা করবেন এবং এ সংক্রান্ত নির্দেশনা দেবেন। তবে কবে থেকে এ পরিদর্শন শুরু হবে তা এখনও চূড়ান্ত হয়নি।
আগামী বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) স্থানীয় সরকার মন্ত্রণালয় পরিদর্শন করবেন বলে জানানো হলেও ওই দিন মন্ত্রণালয় পরিদর্শনে আসছেন না বলে বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী ১৭ জানুয়ারি আসছেন না। কবে নাগাদ আসবেন তা এখনও চূড়ান্ত হয়নি।
এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শনে আসতে পারেন। পর্যায়ক্রমে প্রধানমন্ত্রী পররাষ্ট্র, সেতু, বিদ্যুৎসহ কয়েকটি মন্ত্রণালয় পরিদর্শন করবেন। প্রধানমন্ত্রী এর আগেও মন্ত্রণালয় পরিদর্শন করেছেন।

মন্ত্রিসভার প্রথম বৈঠক হতে পারে ২১ জানুয়ারি
মন্ত্রিপরিষদ বিভাগের একটি সূত্র জানিয়েছে, নতুন সরকারের প্রথম মন্ত্রিসভার বৈঠক হতে পারে আগামী ২১ জানুয়ারি। মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহম্মদ শফিউল আলম জানিয়েছেন, বৈঠকটি প্রধানমন্ত্রীর তেজগাঁওয়ের কার্যালয়ে সকাল ১০টায় অনুষ্ঠিত হতে পারে। পরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে বৈঠকের বিষয়ে গণমাধ্যমকে ব্রিফ করবেন মন্ত্রিপরিষদ সচিব।
বৈঠকের আলোচ্যসূচি এখনও চূড়ান্ত না হলেও পারস্পরিক শুভেচ্ছা বিনিময়ই হবে প্রথম বৈঠকের মূল বিষয় বলে জানা গেছে। বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করবেন।
গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত দেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে। গত ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৪৭ সদস্যের নতুন মন্ত্রিপরিষদ শপথ নেয়। প্রধানমন্ত্রী ছাড়া এই সরকারে ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী রয়েছেন।

/এসআই/এইচআই/

লাইভ

টপ