X
রবিবার, ১৯ মে ২০২৪
৫ জ্যৈষ্ঠ ১৪৩১

থানা হবে জনগণের সেবার কেন্দ্রবিন্দু: আইজিপি

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৬ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩০আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩৭

আইজি’জ ব্যাজ পরাচ্ছেন জাবেদ পাটোয়ারী পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, আমরা থানাকে সেবার মূল কেন্দ্রে পরিণত করতে চাই। থানা হবে জনগণের সেবার কেন্দ্রবিন্দু। তিনি বলেন, ‘মাদকের সঙ্গে কোনও পুলিশ সদস্য জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হলে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’ বুধবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে আইজি’জ ব্যাজ প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পুলিশ সপ্তাহ-২০১৯ উপলক্ষে ২০১৮ সালে প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি হিসেবে ৫১৪ পুলিশ সদস্যকে আইজি’জ ব্যাজ দেওয়া হয়। আইজিপি এসব পুলিশ সদস্যকে ব্যাজ পরিয়ে দেন। এছাড়া অবৈধ আগ্নেয়াস্ত্র, মাদক দ্রব্য ও চোরাচালান মালামাল উদ্ধার অভিযানে সাফল্য অর্জনকারী ইউনিট এবং পুলিশ সপ্তাহ-২০১৯ এর কুচকাওয়াজ এবং শিল্ড প্যারেড প্রতিযোগিতায় বিজয়ী দলের মধ্যেও এদিন পুরস্কার প্রদান করা হয়।

২০১৮ সালে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে ‘ক’ গ্রুপে চট্টগ্রাম জেলা প্রথম; চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) দ্বিতীয় ও কুমিল্লা জেলা তৃতীয় হয়েছে। ‘খ’ গ্রুপে কক্সবাজার জেলা প্রথম, যশোর জেলা দ্বিতীয় ও নরসিংদী জেলা তৃতীয় হয়েছে। ‘গ’ গ্রুপে রাজবাড়ী জেলা প্রথম, চাঁপাইনবাবগঞ্জ জেলা দ্বিতীয় ও গাজীপুর জেলা তৃতীয় হয়েছে। ‘ঘ’ গ্রুপে র‌্যাব-৭, চট্টগ্রাম প্রথম; র‌্যাব-৮, বরিশাল দ্বিতীয় ও র‌্যাব-৫, রাজশাহী তৃতীয় হয়েছে। ‘ঙ’ গ্রুপে ডিবি, ডিএমপি প্রথম; ডিএমপির গুলশান বিভাগ দ্বিতীয় ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম, ডিএমপি তৃতীয় হয়েছে।

২০১৮ সালে মাদক দ্রব্য উদ্ধারে ‘ক’ গ্রুপে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) প্রথম, কুমিল্লা জেলা দ্বিতীয় ও চট্টগ্রাম জেলা তৃতীয় হয়েছে। ‘খ’ গ্রুপে কক্সবাজার জেলা প্রথম, নারায়ণগঞ্জ জেলা দ্বিতীয় ও ফেনী জেলা তৃতীয় হয়েছে। ‘গ’ গ্রুপে লালমনিরহাট জেলা প্রথম; আরএমপি, রাজশাহী দ্বিতীয় ও মাদারীপুর জেলা তৃতীয় হয়েছে। ‘ঘ’ গ্রুপে র‌্যাব-৭, চট্টগ্রাম প্রথম, র‌্যাব-৫, রাজশাহী দ্বিতীয় ও র‌্যাব-২, ঢাকা তৃতীয় হয়েছে। ‘ঙ’ গ্রুপে ডিবি, ডিএমপি, ঢাকা প্রথম; কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম, ডিএমপি, ঢাকা দ্বিতীয় ও ওয়ারী বিভাগ, ডিএমপি, ঢাকা তৃতীয় হয়েছে। ‘চ’ গ্রুপে হাইওয়ে পুলিশ প্রথম, রেলওয়ে পুলিশ দ্বিতীয় ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন তৃতীয় হয়েছে।

২০১৮ সালে চোরাচালান মালামাল উদ্ধারে ‘ক’ গ্রুপে সিএমপি, চট্টগ্রাম প্রথম; কুমিল্লা জেলা দ্বিতীয় ও দিনাজপুর জেলা তৃতীয় হয়েছে। ‘খ’ গ্রুপে যশোর জেলা প্রথম, ফেনী জেলা দ্বিতীয় ও বাগেরহাট জেলা তৃতীয় হয়েছে। ‘গ’ গ্রুপে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রথম, জয়পুরহাট জেলা দ্বিতীয় ও চুয়াডাঙ্গা জেলা তৃতীয় হয়েছে। ‘ঘ’ গ্রুপে র‌্যাব-৭, চট্টগ্রাম প্রথম; র‌্যাব-২, ঢাকা দ্বিতীয় ও র‌্যাব-১১, নারায়ণগঞ্জ তৃতীয় হয়েছে। ‘ঙ’ গ্রুপে ডিএমপি, ঢাকার মিরপুর বিভাগ প্রথম; ডিএমপি, ঢাকার উত্তরা বিভাগ দ্বিতীয় ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম, ডিএমপি তৃতীয় হয়েছে। ‘চ’ গ্রুপে আর্মড পুলিশ ব্যাটালিয়ন প্রথম, হাইওয়ে পুলিশ দ্বিতীয় ও রেলওয়ে পুলিশ তৃতীয় হয়েছে।

পুলিশ সপ্তাহ ২০১৯ এর কুচকাওয়াজ প্রতিযোগিতায় প্রথম এপিবিএন দল, দ্বিতীয় শিল্প পুলিশ দল ও তৃতীয় যৌথ মেট্রোপলিটন পুলিশ দল। শিল্ড প্যারেড প্রতিযোগিতায় প্রথম এপিবিএন দল, দ্বিতীয় যৌথ মেট্রোপলিটন দল ও তৃতীয় হয়েছে শিল্প পুলিশ দল।

 

/জেইউ/আইএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
দ্বিতীয় ধাপে ৭১ শতাংশ প্রার্থী ব্যবসায়ী, আয় বেড়েছে ৫৩৩৬ শতাংশ
টিআইবির বিশ্লেষণদ্বিতীয় ধাপে ৭১ শতাংশ প্রার্থী ব্যবসায়ী, আয় বেড়েছে ৫৩৩৬ শতাংশ
বাবার জন্মশতবর্ষে কন্যার বর্ণিল আয়োজন
স্মরণে কলিম শরাফীবাবার জন্মশতবর্ষে কন্যার বর্ণিল আয়োজন
আবারও শেষ দিনের রোমাঞ্চে ইংলিশ প্রিমিয়ার লিগ
আবারও শেষ দিনের রোমাঞ্চে ইংলিশ প্রিমিয়ার লিগ
ভোটকেন্দ্রে আসতে বাধা দিলে ৯৯৯-এ জানালেই নেওয়া হবে ব্যবস্থা
যশোর জেলা প্রশাসনের সংবাদ সম্মেলনভোটকেন্দ্রে আসতে বাধা দিলে ৯৯৯-এ জানালেই নেওয়া হবে ব্যবস্থা
সর্বাধিক পঠিত
মামুনুল হক ডিবিতে
মামুনুল হক ডিবিতে
‘নীরব’ থাকবেন মামুনুল, শাপলা চত্বরের ঘটনা বিশ্লেষণের সিদ্ধান্ত
‘নীরব’ থাকবেন মামুনুল, শাপলা চত্বরের ঘটনা বিশ্লেষণের সিদ্ধান্ত
ভারতীয় পেঁয়াজে রফতানি মূল্য নির্ধারণ, বিপাকে আমদানিকারকরা
ভারতীয় পেঁয়াজে রফতানি মূল্য নির্ধারণ, বিপাকে আমদানিকারকরা
মোবাইল আনতে ডিবি কার্যালয়ে মামুনুল হক
মোবাইল আনতে ডিবি কার্যালয়ে মামুনুল হক
মোদির ভারতে কেমন আছেন মুসলিমরা?
মোদির ভারতে কেমন আছেন মুসলিমরা?