চতুর্থ দিনের অনশনে শিক্ষার্থীরা, বিকালে ভুখা মিছিল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:৩৫, মার্চ ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:৫৮, মার্চ ১৫, ২০১৯




ডাকসুর পুনঃতফসিলের দাবিতে অনশনঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে কারচুপি ও অনিয়মের অভিযোগ তুলে পুনর্নির্বাচনের দাবিতে শুক্রবার (১৫ মার্চ) চতুর্থ দিনের মতো অনশন করছেন শিক্ষার্থীরা। দাবি আদায়ে অনশনকারী এই শিক্ষার্থীরা বিকালে ভুখা মিছিলের ঘোষণা দিয়েছেন।

এদিকে অনশনকারীদের মধ্যে একজন সকালে অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে আন্দোলনকারীদের সঙ্গে এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কেউ যোগাযোগ করেননি।

ডাকসুর ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী অরণী সেমন্তি খান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী রবিউল ইসলাম সকালে অনশন করতে এসে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এর আগে বৃহস্পতিবার (১৪ মার্চ) রাতে সে অসুস্থ হয়ে পড়লে তাকে আবাসিক হলে নিয়ে যাওয়া হয়। তবে সে অনশন ভাঙেনি। সকালে ফের সে অনশনস্থলে এসে অসুস্থ হয়ে পড়ে।’

অনশনে অসুস্থ হয়ে পড়েন অনশনকারী শিক্ষার্থী রবিউলবর্তমানে অনশনস্থলে ছয়জন শিক্ষার্থী তাদের কর্মসূচি পালন করছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা অনশন চালিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন।

অনশনকারী শিক্ষার্থী শোয়েব মাহমুদ জানান, ‘আমরা দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবো। চারটায় আমরা ভুখা মিছিল করবো। সাধারণ শিক্ষার্থীদের এ কর্মসূচিতে অংশ নেওয়ার আহ্বান রইলো।’

শোয়েব জানান, রবিউলকে হাসপাতালে নেওয়া হলেও সেখানে তিনি অনশন চালিয়ে যাচ্ছেন।

গত মঙ্গলবার (১২ মার্চ) সন্ধ্যা থেকে আটজন শিক্ষার্থী রাজু ভাস্কর্যের পাদদেশে অনশনে বসেন। এদের মধ্যে দুইজন অসুস্থ হয়ে পড়েন। বাকি ছয়জন তাদের দাবিতে অনড় থেকে অনশন চালিয়ে যাচ্ছেন। মঙ্গলবার থেকে অনশনে বসা শিক্ষার্থীরা হলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের মীম আরাফাত মানব, একই বিভাগের চতুর্থ বর্ষের তাওহীদ তানজীম, পদার্থবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শোয়েব মাহমুদ, পপুলেশন সায়েন্সের দ্বিতীয় বর্ষের মো. মাঈনউদ্দিন, দর্শন বিভাগের তৃতীয় বর্ষের অনিন্দ্য মণ্ডল, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের রাফিয়া তামান্না, প্রাণিবিদ্যা বিভাগের দ্বিতীয় বর্ষের আল মাহমুদ তাহা এবং আনতর্জাতিক সম্পর্ক বিভাগের রবিউল ইসলাম। এদের মধ্যে অনিন্দ্য মণ্ডল ও রবিউল ইসলাম অসুস্থ হয়ে পড়েছেন।

 

ছবি: সাজ্জাদ হোসেন

/ইউআই/এআরআর/টিটি/

লাইভ

টপ