ডাকসুর পুনঃতফসিল ঘোষণাসহ পাঁচ দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা

Send
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৫:০০, মার্চ ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৩৯, মার্চ ১৭, ২০১৯

মধুর ক্যান্টিনে প্রগতিশীল ছাত্রজোটের সংবাদ সম্মেলন১১ মার্চ অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ফলাফল বাতিল এবং পুনঃতফসিল ঘোষণাসহ পাঁচ দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে প্রগতিশীল ছাত্রজোট।

রবিবার (১৭ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচির কথা জানানো হয়। আগামীকাল সোমবার সকাল ১০টায় শিক্ষার্থীদের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে জমায়েতের আহ্বান জানান এই জোটের প্যানেলে ভিপি প্রার্থী লিটন নন্দী। পরে ভিসির কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচির কথা জানান তিনি।

তাদের অন্য দাবিগুলো হল জালিয়াতির ডাকসু নির্বাচন বাতিল, পুনঃতফসিল ঘোষণা, ভিসির পদত্যাগ দাবি, মিথ্যা মামলা প্রত্যাহার, হামলাকারী সন্ত্রাসীদের শাস্তি প্রদান।

সংবাদ সম্মেলনে লিটন নন্দী বলেন, ‘এবারের ডাকসু নির্বাচনের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় রচিত হয়েছে। নির্বাচনের আগের দিন আমরা পাঁচ প্যানেলের পক্ষ থেকে ভিসি এবং প্রধান রিটার্নিং অফিসারের কাছে হলগুলোতে ব্যালট বাক্স রাতের পরিবর্তে নির্বাচনের দিন সকালে নেওয়া দাবি জানিয়েছি। কিন্তু প্রশাসন আমাদের দাবিকে আমলে নেয়নি। প্রশাসনের ছত্রছায়ায় একটি ত্রুটিপূর্ণ নির্বাচনের মধ্য দিয়ে যেভাব নির্বাচন করা হলো সেটি একটি কলঙ্কজনক অধ্যায় রচনা করলো। আমরা নির্বাচন বর্জন করেছিলাম এবং এর ফলাফলকে প্রত্যাখ্যান করে পুনঃনির্বাচনের দাবি জানাচ্ছি।’

পাঁচটি প্যানেল প্রথমে একসঙ্গে সংবাদ সম্মেলন করার কথা থাকলেও পরে একক সিদ্ধান্ত না পৌঁছায় চারটি প্যানেল স্বাধিকার স্বতন্ত্র পরিষদ, স্বতন্ত্র জোট, বাংলাদেশ ছাত্র ফেডারেশন এবং বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ আলাদা মিটিংয়ে বসেছে। পরবর্তীতে তাদের অবস্থান ও কর্মসূচি সংবাদ সম্মেলন করে জানানো কথা জানান।

 

/এসটি/

লাইভ

টপ