২০ এপ্রিল থেকে হারানো এনআইডির প্রিন্ট জেলা পর্যায়ে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০১:২৫, এপ্রিল ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০১:২৭, এপ্রিল ১৬, ২০১৯

জাতীয় পরিচয় পত্রহারিয়ে যাওয়া জাতীয় পরিচয়পত্র প্রিন্ট দেওয়া যাবে জেলা পর্যায়ে। আগামী ২০ এপ্রিল থেকে এ সুযোগ পাবেন নাগরিকরা। এতে সময় সাশ্রয় হবে। তবে কেবল হারিয়ে যাওয়া কার্ডের পুনঃমুদ্রনের সুযোগ পাওয়া যাবে। সব জেলা নির্বাচন অফিসে এনআইডি প্রিন্ট দেওয়ার জন্য ইতোমধ্যে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তবে, ভুল সংশোধন, বয়স পরিবর্তন বা অন্যান্য সেবা কেন্দ্রীয় পর্যায় থেকে নিতে হবে।

সোমবার (১৫ এপ্রিল) জাতীয় পরিচয় নিবন্ধন অণুবিভাগের সহকারী পরিচালক আরাফাত আরা স্বাক্ষরিত এক নির্দেশনায় এ তথ্য জানানো হয়।

মাঠপর্যায়ে পাঠানো এ সংক্রান্ত নির্দেশনায় জানানো হয়, জাতীয় পরিচয়পত্রের সেবা ভোটারদের দৌরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে গত ১৩ জানুয়ারি অনুষ্ঠিত মাসিক সমন্বয় সভায় হারানো জাতীয় পরিচয়পত্র পুনঃমুদ্রণ সংক্রান্ত কার্যক্রম পার্বত্য চট্টগ্রামের তিনটি জেলাসহ বৃহত্তর জেলাগুলোতে বিকেন্দ্রীকরণের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়। এ লক্ষ্যে কানেকটিভিটি স্থাপনসহ প্রয়োজনীয় সব কার্যক্রম নেওয়া হয়েছে। বর্তমানে দেশের ৬৪টি জেলাতেই কানেক্টিভিটি দেওয়া হয়েছে।

এ বিষয়ে ইসির সহকারী পরিচালক (জনসংযোগ) মো. আশাদুল হক বাংলা ট্রিবিউনকে বলেন, ‘নাগরিকদের সুবিধার্থে আগামী ২০ এপ্রিল থেকে সব জেলা নির্বাচন অফিস থেকে হারানো এনআইডি কার্ড মুদ্রণ করা যাবে। নির্বাচন কমিশন প্রাথমিকভাবে ১০টি আঞ্চলিক নির্বাচন অফিসে এই কার্ড প্রিন্টের ব্যবস্থা করেছিল। এখন সারাদেশেই নাগরিকরা এই সুবিধা পাবেন।’

 

/ইএইচএস/এনআই/

লাইভ

টপ