সুবীর নন্দীর চিকিৎসার সার্বক্ষণিক খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:২১, এপ্রিল ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:২৩, এপ্রিল ১৯, ২০১৯

সুবীর নন্দীর চিকিৎসার খোঁজ রাখছেন প্রদানমন্ত্রী শেখ হাসিনাপ্রখ্যাত কণ্ঠশিল্পী সুবীর নন্দীর চিকিৎসার বিষয়ে সার্বক্ষণিক খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি একুশে পদকপ্রাপ্ত এই শিল্পীর চিকিৎসার সব কাগজ সিঙ্গাপুরে পাঠিয়ে সেখানকার বিশেষজ্ঞদের মতামত নেওয়ার নির্দেশনা দিয়েছেন।

সুবীর নন্দীর চিকিৎসার বিষয়ে শুক্রবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন সংগীত শিল্পী কুমার বিশ্বজিৎ, তপন চৌধুরী, রফিকুল আলম এবং ডা. সামন্ত লাল সেন। এসময় প্রধানমন্ত্রী শিল্পীর চিকিৎসা বিষয়ে বিভিন্ন নির্দেশনা দেন।

সংগীত শিল্পীরা এবং ডা. সামন্ত লাল সেন সুবীর নন্দীর চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রীকে অবহিত করেন। প্রধানমন্ত্রীর মিডিয়া উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে শুক্রবার সকালে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তার বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সম্মিলিত সামরিক হাসপাতালে গিয়ে সুবীর নন্দীর চিকিৎসার খোঁজখবর নেন এবং তার স্ত্রী ও কন্যার সঙ্গে সাক্ষাৎ করেন। সুবীর নন্দী বর্তমানে সম্মিলিত সামরিক হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিল্পীর মেডিক্যালের সব কাগজপত্র সিঙ্গাপুরে পাঠানোর জন্য এবং সেখানকার বিশেষজ্ঞদের মতামত নেওয়ার জন্য ডা. সামন্ত লাল সেনকে নির্দেশনা দেন। পরে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, এর আগে ১৯৯৮ সালেও সুবীর নন্দীকে চিকিৎসার জন্য দুবার সব রকমের সহযোগিতা দিয়েছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কণ্ঠশিল্পী সুবীর নন্দী গত ১৪ এপ্রিল রাত থেকে লাইফ সাপোর্টে রয়েছেন। গুরুতর অসুস্থ অবস্থায় একই দিন রাত ১০টার দিকে তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। অবস্থার দ্রুত অবনতি হতে থাকলে ওইদিন রাত ১১টার দিকে শিল্পীকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

সুবীর নন্দীর মেয়ে ফাল্গুনী জানান, তারা গত ১২ এপ্রিল সিলেটে একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন। অনুষ্ঠান শেষ করে ১৪ এপ্রিল রাতে বাবা-মাকে নিয়ে সিলেট থেকে ঢাকায় ফিরছিলেন ট্রেনে। রাত ৯টা নাগাদ উত্তরার কাছাকাছি আসতেই হঠাৎ সুবীর নন্দীর শারীরিক অবস্থা খারাপ হয়ে যায়। পরে ক্যান্টনমেন্ট এলাকার তৃপ্তি করের সহযোগিতায় ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে তার বাবাকে দ্রুত সিএমএইচে নিয়ে যাওয়া হয়।

তিনি আরও জানান, দীর্ঘদিন ধরেই তার বাবা কিডনির অসুখে ভুগছেন। ল্যাবএইড হাসপাতালে তিনি নিয়মিত ডায়ালাইসিস করান। কিডনি ছাড়াও বার্ধক্যজনিত নানা রোগে ভুগছেন সুবীর নন্দী।

/ইএইচএস/টিটি/এপিএইচ/

লাইভ

টপ