দেশের উন্নয়নে সবাইকে একযোগে কাজ করতে হবে: মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০১:৪৪, এপ্রিল ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০১:৫০, এপ্রিল ২৩, ২০১৯

৭ম আন্তর্জাতিক মুক্তি ও মানবাধিকার বিষয়ক প্রামাণ্যচিত্র উৎসবের সমাপনী অনুষ্ঠানইসলামের নামে জঙ্গি কার্যক্রম শান্তির ধর্ম ইসলামের ক্ষতি করছে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক। তিনি বলেন, ‘নিরপরাধ মানুষ হত্যা ইসলাম সমর্থন করে না। কোনও মুসলমান এ ধরনের নিরপরাধ মানুষ হত্যা করলে তারা মুসলমান নামের কলঙ্ক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। দেশের এই উন্নয়নে দল-মত, জাতি, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একযোগে কাজ করতে হবে।’

সোমবার (২২ এপ্রিল) আগারগাঁওয়ের মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ‘নতুন যুগ নতুন সিনেমা’ প্রতিপাদ্যকে সামনে রেখে ৭ম আন্তর্জাতিক মুক্তি ও মানবাধিকার বিষয়ক প্রামাণ্যচিত্র উৎসবের সমাপনী অনুষ্ঠানে তিনি অতিথি ছিলেন।

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী বলেন, ‘পাকিস্তানিদের ২৩ বছর এবং স্বাধীন বাংলাদেশে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধীদের শাসনামলে মিথ্যাচার করে জাতির বিবেককে কলুষিত করা হয়েছে। সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়ানো হয়েছে। বিভিন্নভাবে দেশের বিভাজন সৃষ্টি করা হয়েছে।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী বছর অনুষ্ঠেয় উৎসবের মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে: Bangabandhu: The Liberator। অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে অনুদান, সনদপত্র ও ক্রেস্ট বিতরণ করা হয়।

মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি রবিউল হোসেনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, চলচ্চিত্র উৎসবের পরিচালক তারেক আহমেদ, ইন্টারন্যাশনাল মেন্টর ভারত থেকে আগত নীলোৎপল মজুমদার, ন্যাশনাল মেন্টর এম রাশেদ চৌধুরী, প্রামাণ্য চলচ্চিত্র উৎসবের জুরি বোর্ডের অন্যতম  সদস্য অধ্যক্ষ  কাবেরী গায়েন।

 

/এএইচআর/এনআই/

লাইভ

টপ