১৫ বাংলাদেশি শ্রমিক শ্রীলঙ্কা থেকে আসছেন আজ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০২:৫৩, এপ্রিল ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০২:৫৫, এপ্রিল ২৬, ২০১৯

শ্রীলঙ্কায় বোমা বিস্ফোরণ (ফাইল ছবি)শ্রীলঙ্কায় বোমা বিস্ফোরণকারী ইনশাফ ইবরাহিমের তামা কারখানায় কর্মরত বাংলাদেশি শ্রমিকরা কলম্বো থেকে ফেরত আসছেন। নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র জানায়, ১৫ জনের মতো বাংলাদেশি শ্রমিক ওই কারখানায় কাজ করতেন। তারা সবাই শুক্রবার (২৬ এপ্রিল) ফেরত আসবেন। তাদের বেশির ভাগের বাড়ি টাঙ্গাইলে।
একজন বাংলাদেশি শ্রমিককে উদ্ধৃত করে বার্তা সংস্থা রয়টার্স একটি রিপোর্ট প্রকাশ করেছে যেখানে সারোয়ার নামে এক শ্রমিক বলেছেন, ‘তিনি (ইনশাফ ইবরাহিম) অনেক মালিকের থেকে ভিন্ন এবং খুব দয়ালু ছিলেন। ওনার এখানে কাজ করে আমি খুশি ছিলাম। তিনি চলে গেছেন। এখন আমি কি করবো?’ রয়টার্সের রিপোর্টে বলা হয়েছে, ‘৩৩ বছর বয়সী তামা কারখানার মালিক ইনশাফ ইবরাহিম সাংগ্রীলা হোটেলের নাস্তার বুফেতে বোমা বিস্ফোরণ ঘটান।’
ওই কারখানায় প্রায় ৪০ জন ভারতীয় কাজ করতেন। তারা সবাই ফেরত গেছেন বলে সূত্র জানায়। এদিকে গত রবিবার বোমা বিস্ফোরণের পর বাংলাদেশিসহ অন্য দেশের পর্যটকরা শ্রীলঙ্কা ছেড়ে চলে যাচ্ছেন।
ওই সন্ত্রাসী ঘটনায় ৩৫০ জনেরও বেশি নিহত হয়েছেন যার মধ্যে একজন বাংলাদেশিও আছে। আওয়ামী লীগ নেতা শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরী একটি হোটেলে নাস্তা করার সময় বোমা বিস্ফোরণে নিহত হয়। জায়ানের বাবা আহত হয়ে বর্তমানে কলম্বোতে চিকিৎসাধীন রয়েছেন।

আরও পড়ুন: শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯

 

 

 

/এসএসজেড/ওআর/

লাইভ

টপ