মন্ত্রিপরিষদের বৈঠকে যোগ দেবেন অর্থমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১১:৫৬, জুন ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:৩২, জুন ১৩, ২০১৯

২২২২২২মন্ত্রিপরিষদের বৈঠকে যোগ দেবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় সংসদ সচিবালয়ের মন্ত্রিপরিষদের সভাকক্ষে অত্যন্ত সংক্ষিপ্ত পরিসরে এ বৈঠক অনুষ্ঠিত হবে। এ বৈঠকেই অনুমোদন দেওয়া হবে আসন্ন ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট।

অর্থমন্ত্রীর পারিবারিক সূত্রে জানা গেছে, বৈঠকে যোগ দিতে অর্থমন্ত্রী বেলা ১২টায় রাজধানীর গুলশান ২ নম্বর সেকশনে অবস্থিত নিজ বাসভবন থেকে সংসদ অভিমুখে রওনা দেবেন। এর আগে জ্বরে আক্রান্ত হয়ে মঙ্গলবার অর্থমন্ত্রী মুস্তফা কামাল চিকিৎসকের পরামর্শ নিতে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে গিয়েছিলেন। অর্থমন্ত্রী বাজেট উপস্থাপনের জন্য পুরোপুরি সুস্থ, তবে তিনি কিছুটা দুর্বলতা অনুভব করছেন বলেও বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছে তার পারিবারিক সূত্র। 

এদিকে অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা গাজী তৌহিদুল ইসলাম বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন, ‘অর্থমন্ত্রী বাজেট উপস্থাপনের জন্য সংসদ ভবনে যাবেন এবং এ সংক্রান্ত যাবতীয় কাজ সম্পাদনের সঙ্গে যুক্ত থাকবেন। তিনি এখন পুরোপুরি প্রস্তুত। অর্থমন্ত্রী নিয়মিত চেকআপের জন্য রাজধানীর অ্যাপোলো হাসপাতালে গিয়েছিলেন। নিয়মিত চেকআপ শেষে হাসপাতাল থেকে মঙ্গলবার (১১ জুন) রাতেই বাসায় ফিরে গেছেন।’

বৃহস্পতিবার (১৩ জুন) বেলা ৩টায় আসন্ন ২০১৯-২০ অর্থবছরের জন্য ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার প্রস্তাবিত বাজেট উপস্থাপন করবেন জাতীয় সংসদে। ইতোমধ্যে বাজেটের সবকিছু চূড়ান্ত করেছেন তিনি। অর্থমন্ত্রী হিসেবে এটি তার প্রথম বাজেট। এর আগে পরিকল্পনামন্ত্রী হিসেবে গত পাঁচ বছরের বাজেটে তৈরির কাজে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে সহযোগিতা করছেন তিনি। কিন্তু এবার প্রধানমন্ত্রীর পরামর্শে তিনি নিজেই পুরো বাজেট তৈরি করেছেন বলে অর্থ মন্ত্রণালয়ের সূত্রে জানা গেছে। অর্থমন্ত্রীর ভাষায় এটি হচ্ছে ‘স্মার্ট’ বাজেট। অর্থমন্ত্রী তার জীবনের প্রথম বাজেটের শিরোনাম করেছেন ‘সমৃদ্ধির সোপানে বাংলাদেশ, সময় এখন আমাদের’।  

আরও পড়ুন- ‘সমৃদ্ধি সোপানে বাংলাদেশ, সময় এখন আমাদের’ শীর্ষক বাজেট আজ

/এসআই/এফএস/এমএমজে/

লাইভ

টপ