X
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০

বদলি হচ্ছেন না ১২ জেলা প্রশাসক

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৬ জুন ২০১৯, ১৯:৪১আপডেট : ১৬ জুন ২০১৯, ২২:০৯

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

পদোন্নতি পেয়ে বদলির আদেশ পাওয়া ১২ জেলা প্রশাসককে (ডিসি) আগের জেলাতেই রাখার পক্ষে সরকার। তাই বর্তমানে দায়িত্বরত জেলাতেই তাদের একই পদে পুনর্বহাল করে পৃথক আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বদলি না হওয়া এই জেলা প্রশাসকরা হলেন, সিরাজগঞ্জের ডিসি কামরুন নাহার সিদ্দিকা, মুন্সিগঞ্জের ডিসি শায়লা ফারজানা, রাজবাড়ীর ডিসি  মো. শওকত আলী, বাগেরহাটের ডিসি তপন কুমার বিশ্বাস, ময়মনসিংহের ডিসি ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, যশোরের ডিসি মো. আব্দুল আউয়াল, মৌলভীবাজারের ডিসি মো. তোফায়েল ইসলাম ও রংপুরের ডিসি এনামুল হাবিব, নারায়ণগঞ্জের ডিসি রাব্বী মিয়া, গোপালগঞ্জের ডিসি মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার, ফরিদপুরের ডিসি উম্মে সালমা তানজিয়া ও গাজীপুরের ডিসি ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

জানা গেছে, ১১ জুন উপসচিব থেকে যুগ্মসচিব পদে পদোন্নতি পাওয়া এই ১২ সরকারি কর্মকর্তাকে তাদের আগের পদ ও কর্মস্থলে ‘ইনসিটু পদায়ন’ (আগের পদে পুনর্বহাল) করেছে সরকার। এর ফলে এই ১২ আমলা এর আগে যেসব জেলায় জেলা প্রশাসক (ডিসি) হিসেবে কর্মরত ছিলেন তারা সেসব জেলাতেই ডিসি হিসেবে দায়িত্ব পালন করবেন।

রবিবার (১৬ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহম্মদ শাহীন ইমরানের সই করা প্রজ্ঞাপনে এই আদেশ দেওয়া হয়। 

এর আগে গত ১১ জুন জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ১৯ জেলায় নতুন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়। ওই প্রজ্ঞাপন অনুযায়ী প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক এস এম তরিকুল ইসলামকে গাজীপুর, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আরেক পরিচালক অতুল সরকারকে ফরিদপুর, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব বেগম শাহিদা সুলতানাকে গোপালগঞ্জ, নওগাঁর জেলা প্রশাসক মো. মিজানুর রহমানকে ময়মনসিংহ, পাবনার জেলা প্রশাসক মো. জসীম উদ্দিনকে নারায়ণগঞ্জ, দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যানের পিএস মনিরুজ্জামান তালুকদারকে মুন্সিগঞ্জ, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপসচিব মামুনুর রশিদকে বাগেরহাট, লালমনিরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফকে যশোর, নীলফামারীর জেলা প্রশাসক বেগম রাজিয়া শিরিনকে মৌলভীবাজার, মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব ড. ফারুক আহমেদকে সিরাজগঞ্জ, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব দিলশাদ বেগমকে রাজবাড়ী এবং সমাজকল্যাণমন্ত্রীর একান্ত সচিব আসিফ আহসানকে রংপুর জেলায় জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল।

একই প্রজ্ঞাপনে পাবনা, নওগাঁ, লালমনিরহাট, নীলফামারী, বরগুনা, রাজশাহী ও ঝালকাঠি জেলায় নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়।

একই দিন জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা অপর এক আদেশে বাগেরহাটের ডিসি তপন কুমার বিশ্বাসকে ভূমি মন্ত্রণালয়ের উপসচিব ও রাজবাড়ীর ডিসি মো. শওকত আলীকে পদোন্নতি দিয়ে সুরক্ষা সেবা বিভাগের উপসচিব হিসেবে বদলি করা হয়। একই সঙ্গে যশোরের ডিসি মো. আব্দুল আউয়াল, ময়মনসিংহের ডিসি সুভাষ চন্দ্র বিশ্বাস ও গাজীপুরের ডিসি দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীরকে বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক পদে এবং সিরাজগঞ্জের ডিসি কামরুন নাহার সিদ্দিকাকে অর্থ মন্ত্রণালয়ের অধীনস্ত আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব, মুন্সিগঞ্জের ডিসি শায়লা ফারজানাকে স্থানীয় সরকার বিভাগের উপসচিব, নারায়ণগঞ্জের ডিসি রাব্বি মিয়াকে পরিকল্পনা মন্ত্রণালয়ের অধীনস্ত অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব, ফরিদপুরের ডিসি উম্মে সালমা তানজিয়াকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব এবং গোপালগঞ্জের ডিসি মো. মোখলেছুর রহমান সরকারকে স্থানীয় সরকার বিভাগের উপসচিব, এছাড়া, মৌলভীবাজারের ডিসি মো. তোফায়েল আহমেদ ও রংপুরের ডিসি এনামুল হাবিবকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনস্ত জননিরাপত্তা বিভাগের উপসচিব হিসেবে বদলি করা হয়েছিল।

তবে এই আদেশ বাতিল হওয়ায় ১২ জেলায় ডিসি পদে কোনও পরিবর্তন আসবে না। অবশিষ্ট ৭ জেলার কর্মকর্তাদের বিষয়ে সরকার এখনও নতুন কোনও সিদ্ধান্ত জানায়নি।   

 

/এসআই/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
হলমার্কের এমডি তানভীর ও তার স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড
হলমার্কের এমডি তানভীর ও তার স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড
পদোন্নতি পেলেন বিএনপির তিন নেতা
পদোন্নতি পেলেন বিএনপির তিন নেতা
নিয়ম ভাঙায় পয়েন্ট কাটা গেলো নটিংহ্যাম ফরেস্টের
নিয়ম ভাঙায় পয়েন্ট কাটা গেলো নটিংহ্যাম ফরেস্টের
আজকের আবহাওয়া: সব বিভাগেই ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস 
আজকের আবহাওয়া: সব বিভাগেই ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস 
সর্বাধিক পঠিত
সুইডেনের রাজকন্যার জন্য দুটি হেলিপ্যাড নির্মাণ, ৫০০ স্থানে থাকবে পুলিশ
সুইডেনের রাজকন্যার জন্য দুটি হেলিপ্যাড নির্মাণ, ৫০০ স্থানে থাকবে পুলিশ
পদ্মার গ্রাহকরা এক্সিম ব্যাংক থেকে আমানত তুলতে পারবেন
একীভূত হলো দুই ব্যাংকপদ্মার গ্রাহকরা এক্সিম ব্যাংক থেকে আমানত তুলতে পারবেন
সঞ্চয়ী হিসাবের অর্ধকোটি টাকা লোপাট করে আত্মগোপনে পোস্ট মাস্টার
সঞ্চয়ী হিসাবের অর্ধকোটি টাকা লোপাট করে আত্মগোপনে পোস্ট মাস্টার
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
দিন দিন নাবিকদের সঙ্গে কঠোর আচরণ করছে দস্যুরা
দিন দিন নাবিকদের সঙ্গে কঠোর আচরণ করছে দস্যুরা