অর্থনীতি পরিচালনার সঙ্গে সম্পৃক্তরা সকলেই ব্যবসায়ী: ফখরুল ইমাম

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:৫২, জুন ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:৫৮, জুন ১৬, ২০১৯

সংসদ সদস্য ফখরুল ইমামজাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমাম বলেছেন, ‘অর্থনীতি পরিচালনার সঙ্গে যারা সম্পৃক্ত তারা সকলেই ব্যবসায়ী। এবার অর্থনীতি পরিচালনার টিমে যেকোনও সময়ের চেয়ে ব্যবসায়ী বেশি। অর্থমন্ত্রী ব্যবসায়ী, বাণিজ্যমন্ত্রী ব্যবসায়ী। ব্যক্তিখাতের উপদেষ্টাও ব্যবসায়ী। বিদ্যুত প্রতিমন্ত্রী ব্যবসায়ী, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ব্যবসায়ী। খাদ্যমন্ত্রী ব্যবসায়ী। আগের অর্থমন্ত্রীরা ঘুরে-ফিরে সরকারি কর্মকর্তা ছিলেন।’ রবিবার (১৬ জুন) জাতীয় সংসদে চলতি ২০১৮-১৯ অর্থবছরের সম্পূরক বাজেটের ওপর আলোচনায় তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধুর বিরুদ্ধে যারা কথা বলেন তারা জাতীয় বেইমান: আব্দুস শহীদ
আওয়ামী লীগের এমপি আব্দুস শহীদ বলেন, ‘জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করা হয়েছে। তাকে নিয়ে নানা কটাক্ষ করা হয়। তাকে নিয়ে যারা আজকে কথা বলেন, ভারতের মহাত্মা গান্ধীকে হত্যা করা হয়েছে কিন্তু সেখানে তার বিরুদ্ধে কোনও কথা বলা হয় না। বঙ্গবন্ধুর বিরুদ্ধে যারা কথা বলেন তারা জাতীয় বেইমান।’ বঙ্গবন্ধুকে নিয়ে যাতে কেউ কটাক্ষ করতে না পারেন সেজন্য সংসদে আইন পাসের দাবি করেন সাবেক চিফ হুইপ আব্দুস শহীদ।
এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদে সম্পূরক বাজেটের ওপর আলোচনা শুরু হয়। সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের সংসদ সদস্য ফারুক খান, জাতীয় পার্টির ফখরুল ইমাম, আওয়ামী লীগের আবদুস শহীদ, বিএনপির হারুনুর রশীদ, জাতীয় পার্টির পীর ফজলুর রহমান, রুস্তম আলী ফরাজী ও ব্যারিস্টার রুমিন ফারহানা বক্তব্য দেন।

আরও পড়ুন: রুমিনের বক্তব্যে ফের সংসদে উত্তাপ

                  গণতান্ত্রিক স্পেস না থাকায় সংসদে এসেছি: হারুনুর রশীদ

 

 

/ইএইচএস/ওআর/

লাইভ

টপ