জাতীয় মৎস্য পুরস্কারের দুই ক্যাটাগরিতে আবেদনই পড়েনি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:২৯, জুন ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৪৪, জুন ১৯, ২০১৯

মৎস্য অধিদফতর

জাতীয় মৎস্য পুরস্কার-২০১৯ এর জন্য ওয়েবসাইট ও একাধিক পত্রিকায় বিজ্ঞাপন দেওয়া হলেও ৯ ক্যাটাগরির দুটিতে কোনও আবেদনই জমা পড়েনি। বাকি ক্যাটাগরিগুলোতে পাওয়া আবেদন যাচাই শেষে আজ বুধবার (১৯ জুন) পুরস্কারের জন্য নির্বাচিতদের তালিকা চূড়ান্ত করা হয়েছে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে জাতীয় মৎস্য পুরস্কার চূড়ান্তকরণ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী জুলাইয়ে অনুষ্ঠিতব্য জাতীয় মৎস্য সপ্তাহে  মনোনীতদের হাতে এ পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার (পিআরও) মো. শাহ আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চূড়ান্তকরণ সভায় মৎস্য খাতে অবদানের জন্য নির্ধারিত মোট ৯টির মধ্যে ৭টি বিভাগে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৮টি স্বর্ণপদক ও ৯টি রৌপ্যপদক প্রদানের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়। মনোনীতদের তালিকা জাতীয় মৎস্য সপ্তাহ শুরুর আগে আনুষ্ঠানিকভাবে ঘোষিত হবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।    

প্রাণিসম্পদ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, জাতীয় মৎস্য পুরস্কার-২০১৯ এর মনোনয়নের জন্য ২০১৮ সালের ১৮ ডিসেম্বর মৎস্য অধিদফতরের ওয়েবসাইটে এবং ২১ ডিসেম্বর তিনটি জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে সারাদেশ থেকে মনোনয়ন আহ্বান করা হয়। এতে মোট ২৪৫টি আবেদন জমা পড়লে নির্ধারিত কারিগরি অনুযায়ী ৭১টি আবেদনকে প্রাথমিকভাবে গ্রহণ করে বাছাই কমিটি। তবে এবছর ৯টি ক্যাটাগরির মধ্যে ২টি ক্যাটাগরিতে আবেদন পাওয়া যায়নি। এরপর মৎস্য অধিদফতরের ৮টি সরেজমিন যাচাই-টিম মাঠ পরিদর্শনের মাধ্যমে ২৯টি আবেদনকে নীতিমালার আওতায় বৈধ বলে গ্রহণ করে। আজকের সভায় সেই ২৯টি আবেদন থেকেই ৭ ক্যাটাগরিতে মোট ১৭টি পুরস্কারের জন্য ৯টি প্রতিষ্ঠান এবং ৮ ব্যক্তিকে চূড়ান্তভাবে মনোনীত করা হয়।

 

/এসআই/টিএন/

লাইভ

টপ