আশা করছি বিএনপি আর ইভিএমের বিরুদ্ধে কথা বলবে না: হাছান মাহমুদ

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ১৯:০৩, জুন ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৫৪, জুন ২৫, ২০১৯

হাছান মাহমুদতথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ইভিএমে যে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়, তা বগুড়ার উপনির্বাচনের মধ্য দিয়ে প্রমাণ হয়েছে। এ নির্বাচনে অংশ নিয়ে ইভিএমের নিরপেক্ষতা প্রমাণ করায় বিএনপিকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় বাস্তবায়ন কমিটির সভায় অংশগ্রহণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তথ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মীর আকরাম উদ্দীন আহম্মদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপনির্বাচনে জয়লাভ করায় বিএনপিকে অভিনন্দন জানিয়ে হাছান মাহমুদ বলেন, ‘ইভিএমে যে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়, তা এই উপনির্বাচনের মধ্য দিয়ে প্রমাণ হয়েছে। বর্তমান সরকারের সময়ে অতীতের সকল নির্বাচন সুষ্ঠু হয়েছে। আশা করছি বিএনপি আর ইভিএমের বিরুদ্ধে কথা বলবে না।’
বগুড়া-৬ (সদর) আসনে উপনির্বাচন সোমবার অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিএনপির প্রার্থী গোলাম মো. সিরাজ জয়লাভ করেছেন। ইভিএমে ভোট শেষ হওয়ার সাড়ে তিন ঘণ্টার মধ্যে জেলা নির্বাচন কর্মকর্তা মাহাবুব আলম শাহ ফলাফল ঘোষণা করেন।
ভারতে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) সম্প্রচার নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সে দেশে বিটিভি দেখানোর সকল আয়োজন শেষ হয়েছে। আজ একটি টেকনিক্যাল কমিটি ভারতে যাচ্ছে। আমরা জুলাই মাসে দিনক্ষণ ঠিক করবো।’
বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচারের বিষয়ে করা সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, এ বিষয়ে ২০০৬ সালে একটি আইন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই আইন বাস্তবায়নের জন্য নির্দেশনা দিয়েছেন। আমরা সেই আইন অনুযায়ী ব্যবস্থা নেবো।
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনও চ্যানেল বন্ধ করা আমাদের লক্ষ্য নয়। আইন অনুযায়ী যাতে চ্যানেলগুলো চালানো হয় সে ব্যবস্থা করা হবে।

/টিএন/এমওএফ/

লাইভ

টপ