মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ভেজাল খাদ্যের বিরুদ্ধে অভিযান চলবে: স্বাস্থ্যমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৩১, জুলাই ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৫৫, জুলাই ১৭, ২০১৯

জাহিদ মালেকমেয়াদোত্তীর্ণ ওষুধ ও ভেজাল খাদ্যের বিরুদ্ধে অভিযান জোরদারের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বুধবার (১৭ জুলাই) ডিসি সম্মেলনের চতুর্থ দিনের চতুর্থ অধিবেশনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘ভেজাল খাদ্য ও মেয়াদোত্তীর্ণ ওষুধের বিরুদ্ধে অভিযান চলবে। এই অভিযান জোরদারে জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে।’

সচিবালয়ের মন্ত্রিসভা কক্ষে জেলা প্রশাসক সম্মেলনের চতুর্থ দিনের চতুর্থ কার্য অধিবেশনে ডিসিদের সঙ্গে বৈঠকে তিনি এসব নির্দেশ দেন। বৈঠকে সভাপতিত্ব করেছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

মন্ত্রী আরও বলেন, বৈঠকে জেলা প্রশাসকদের কাছে কমিউনিটি ক্লিনিক ও স্বাস্থ্যসেবার মানোন্নয়নে সার্বিক সহযোগিতা চেয়েছি। এ বিষয়ে তারা সক্রিয় থেকে দায়িত্ব পালনে সহায়তার আশ্বাস দিয়েছেন।

তিনি আরও বলেন, চিকিৎসকের ব্যবস্থাপত্র ছাড়া কোনও ফার্মেসি যাতে অ্যান্টিবায়োটিক ওষুধ বিক্রি করতে না পারে, সে বিষয়ে মনিটরিংয়ের জন্য নির্দেশ দিয়েছি। এছাড়া পুরাতন ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রগুলো ব্যবহার উপযোগী করার জন্যও জেলা প্রশাসকদের কাছে সহায়তা চেয়েছি।

খাগড়াছড়ি পার্বত্য জেলায় একটি নার্সিং ইনস্টিটিউট স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে এ বিষয়ে অবহিত করা হয়েছে। জেলা ও উপজেলার ক্লিনিকগুলোতে যাতে অতিরিক্ত ফি আদায় করা না হয়, সে বিষয়ে মনিটরিং বাড়াতেও নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

/এসআই/টিটি/এমএমজে/

লাইভ

টপ