‘২১ আগস্ট গ্রেনেড হামলার পলাতক খুনিদের রায় কার্যকর করতে হবে’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৫৬, আগস্ট ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:০১, আগস্ট ১৯, ২০১৯

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের মানববন্ধন২১ আগস্টের গ্রেনেড হামলার পলাতক খুনিদের দেশে এনে রায় কার্যকর করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সহ-সভাপতি কণ্ঠশিল্পী রফিকুল আলম। তিনি বলেন, ‘দেশবাসী এই পলাতক খুনিদের সাজা কার্যকর দেখতে চায়। পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করতে হবে।’ সোমবার (১৯ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট’ আয়োজিত মানববন্ধনে তিনি এই আহ্বান জানান।

রফিকুল আলম বলেন, ‘২০০৪ সালের ইতিহাস আমরা এখনও বয়ে বেড়াচ্ছি। ২১ আগস্ট মানে আমাদের লজ্জার দিন, কষ্টের দিন, শোকের দিন। সেদিনের ব্যথা শরীরে এখনো বয়ে বেড়াচ্ছেন অনেকে।’ তিনি আরও বলেন, ‘২১ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করার চেষ্টা করা হয়েছিল। যারা ভেবেছিল দেশকে দমিয়ে রাখা যাবে। তাদের সে ধারণা আজ ভুল প্রমাণিত হযেছে। বরং সেই শোককে শক্তিতে রূপান্তরিত করে দেশ আজ এগিয়ে যাচ্ছে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক অভিনেত্রী তারিন জাহান, সহ-সভাপতি  রোকেয়া প্রাচী, সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, কণ্ঠশিল্পী এসডি রুবেল প্রমুখ।

 

 

 

/এইচএন/এমএনএইচ/

লাইভ

টপ