শহীদ মিনারে মোজাফফর আহমদের প্রতি সর্বজনের শেষ শ্রদ্ধা

Send
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৫:৪৪, আগস্ট ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৪৮, আগস্ট ২৪, ২০১৯

শহীদ মিনারে অধ্যাপক মোজাফফর আহমদের প্রতি সর্বজনের শেষ শ্রদ্ধা

ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)-এর সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদের মরদেহের প্রতি শেষ শ্রদ্ধা জানালেন সর্বস্তরের মানুষ।

আজ শনিবার (২৪ আগস্ট) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা জানানোর জন্য মোজাফফর আহমদের মরদেহ আনা হয়।

সেখানে বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির সহ-সভাপতি অধ্যাপক মুনতাসীর মামুন, শিক্ষাবিদ মমতাজ রশিদ, মুক্তিযোদ্ধা শফিকুর রহমান, বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়েশা খানম, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদের) সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরিন আখতার, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, সাবেক ছাত্রনেতা কামরুজ্জামান আনসারী, রাজনৈতিক বিশ্লেষক সাবেক ছাত্রনেতা সুভাস সিংহ রায়, মুকুল চৌধুরী, গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং বাংলাদেশ আওয়ামী লীগের ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের অনেক নেতা মোজাফফর আহমদের মরদেহে শেষ শ্রদ্ধা জানান।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও আইন বিভাগের অধ্যাপক মিজানুর রহমানসহ অনেক শিক্ষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব তাঁর প্রতি শেষ শ্রদ্ধা জানান।

আগামীকাল রবিবার (২৫ আগস্ট) কুমিল্লার দেবিদ্বার উপজেলা নিজ গ্রামে অধ্যাপক মোজাফফর আহমদের  দাফন সম্পন্ন করা হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, শুক্রবার (২৩ আগস্ট) সন্ধ্যা ৭টা ৪৯ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান অধ্যাপক মোজাফফর আহমদ। তার বয়স হয়েছিল ৯৭ বছর।

মোজাফফর আহমদ ১৯২২ সালের ১৪ এপ্রিল কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলার এলাহাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে সম্মানসহ স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি বিভিন্ন কলেজে দীর্ঘদিন শিক্ষকতার পর ১৯৫২ থেকে ১৯৫৪ সাল পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে অধ্যাপনা করেন। ১৯৫৪ সালে অধ্যাপনা ছেড়ে দিয়ে সম্পূর্ণভাবে রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন তিনি।

 

/এসআইআর/টিএন/

লাইভ

টপ