বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ঘটনায় তদন্ত কমিটি গঠনের নির্দেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৩৮, সেপ্টেম্বর ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১৬, সেপ্টেম্বর ২১, ২০১৯

বশেমুরবিপ্রবি-তে শিক্ষার্থীদের আন্দোলন, ফাইল ছবিগোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনের বিষয় খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করার নির্দেশ দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। শনিবার (২১ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিবকে এই নির্দেশ দেন শিক্ষা উপমন্ত্রী।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এ তথ্য জানান।

উপমন্ত্রীর একান্ত সচিব শাহগীর আলম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘উপমন্ত্রী কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন। আগামীকাল রবিবার (২২ সেপ্টেম্বর) তদন্ত কমিটি গঠন করবে মন্ত্রণালয়।

ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের বিরুদ্ধে শিক্ষার্থীদের বহিষ্কার করাসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে পদত্যাগের দাবিতে বুধবার (১৮ সেপ্টেম্বর) রাত থেকে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। আন্দোলনের মুখে শনিবার (২১ সেপ্টেম্বর) কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা ও শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেন। বেলা ১২টার দিকে ক্যাম্পাসের বাইরে বেশ কয়েকটি জায়গায় শিক্ষার্থীদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। উদ্ভূত পরিস্থিতি খতিয়ে দেখতে কমিটি গঠনের উদ্যোগ নিলো মন্ত্রণালয়।

প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কারের ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। পরে জিনিয়ার বহিষ্কারাদেশ তুলে নেওয়াসহ আরও কয়েকটি দাবি কর্তৃপক্ষ মেনে নিলেও ভিসির পদত্যাগের দাবিতে অন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন:

আন্দোলন ঠেকাতে বশেমুরবিপ্রবি বন্ধ ঘোষণা, হল ত্যাগের নির্দেশ

বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের ওপর ‘বহিরাগতদের’ হামলা

 

 

/এসএমএ/এসটি/

লাইভ

টপ