সংসদীয় কমিটির সুপারিশ দ্রুত বাস্তবায়নের দাবি সরকারি কর্মচারীদের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:২৬, সেপ্টেম্বর ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৩০, সেপ্টেম্বর ২১, ২০১৯

মানববন্ধনবাংলাদেশ সচিবালয়ের মতো অন্যান্য দফতরে কর্মরত উচ্চমান সহকারী, প্রধান সহকারী, সহকারীর পদগুলোকে প্রশাসনিক কর্মকর্তা পদে উন্নীত করার দাবি জানিয়েছে ‘বাংলাদেশ প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্য পরিষদ’। একইসঙ্গে এসব পদকে দশম গ্রেডে উন্নীত করার বিষয়ে সংসদীয় কমিটির তিনবারের সুপারিশ দ্রুত বাস্তবায়নেরও দাবি জানায় সংগঠনটি। শনিবার ২১ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এই দাবি জানানো হয়।

 সংগঠনের সভাপতি কে এম বদিউজ্জামান বলেন, বাংলাদেশ সচিবালয়ের ভেতরে ও বাইরে সরকারি বিভিন্ন দফতরের প্রধান সহকারী, উচ্চমান সহকারী ও সহকারীর পদ ও বেতন স্কেল এক ও অভিন্ন হওয়ার পরও তৎকালীন সরকার ১৯৯৫, ৯৭ ও ৯৯ সালের প্রজ্ঞাপন দিয়ে শুধু সচিবালয়ে ওই সব পদকে আপডেট করে প্রশাসনিক কর্মকর্তার পদ পরিবর্তনসহ দশম গ্রেডে উন্নীত করে। ফলে সরকারি দফতরগুলোর মধ্যে পদ ও বেতন বৈষম্যের সৃষ্টি হয়।

কে এম বদিউজ্জামান আরও বলেন, পাবলিক সার্ভিস কমিশন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন, বাংলাদেশ সুপ্রিম কোর্টে কর্মরতদের পদ আপগ্রেড করা হয়েছে। কিন্তু অন্য দফতরের ওই পদবিগুলো আজ পর্যন্ত আগের অবস্থায় রয়েছে। তাই অবিলম্বে আমরা এই পদ বৈষম্যের অবসান চাই। 

মানববন্ধনে সংগঠনের মহাসচিব আবু নাসির খানসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

/এইচএন/এমএনএইচ/

লাইভ

টপ