বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধের দাবি, সমর্থন শিক্ষক সমিতির

Send
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ১২:১৫, অক্টোবর ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:০০, অক্টোবর ০৮, ২০১৯

আবরার হত্যার বিচারের দাবিতে উত্তাল বুয়েটবাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাসে ছাত্র রাজনীতি বন্ধের দাবি জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। তাদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে শিক্ষক সমিতি।

মঙ্গলবার দুপুরে শহীদ মিনারের পাদদেশে বুয়েটের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. একেএম মাসুদ রানা শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

তিনি বলেন, ‘বাবা-মা শিক্ষার্থীদের আমাদের হাতে তুলে দিয়ে গেছেন। কিন্তু আমরা দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছি। আমরা শিক্ষার্থীদের সব দাবির সঙ্গে একাত্মতা পোষণ করছি।’

আবরার হত্যার বিচারের দাবিতে উত্তাল বুয়েটআবরার ফাহাদের হত্যাকারীদের ফাঁসিসহ সাত দফা দাবিতে বুয়েট ক্যাম্পাসে মঙ্গলবার সকাল থেকে বিক্ষোভ করছেন সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বিকাল ৫টা পর্যন্ত বুয়েটে অবস্থান করবেন বলে জানিয়েছেন। তারা বুয়েট উপাচার্যকে বিকাল ৫টার মধ্যে ক্যাম্পাসে এসে জবাবদিহিতা করার দাবি জানিয়েছেন।

রবিবার (৬ অক্টোবর) রাত ৩টার দিকে বুয়েটের শেরে বাংলা হলের দ্বিতীয় তলা থেকে আবরারের মরদেহ উদ্ধার করেছে কর্তৃপক্ষ। পুলিশ জানিয়েছে তাকে পিটিয়ে হত্যার প্রমাণ পাওয়া গেছে। আবরার ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। তার বাড়ি কুষ্টিয়ায়। বাবা বরকত উল্লাহ এনজিওকর্মী। আর মা রোকেয়া বেগম কিন্ডার গার্টেন স্কুলে শিক্ষকতা করেন। দুই ভাইয়ের মধ্যে আবরার বড়। তার ছোট ভাই ঢাকা কলেজে পড়ে।

আরও খবর: 

আবরার হত্যার বিচারসহ ৭ দফা দাবিতে উত্তাল বুয়েট

 

বুয়েটে আবরার হত্যা: ছাত্রলীগ থেকে ১১ জনকে স্থায়ী বহিষ্কার

আবরার হত্যার ঘটনায় ১৯ জনকে আসামি করে মামলা

কাউকে পেটানোর নির্দেশনা কখনও ছাত্রলীগ দেয় না: ভারপ্রাপ্ত সভাপতি

‘ছাত্রলীগের নেতাকর্মীরা আমার ভাইকে পিটিয়ে হত্যা করেছে’

ফোনে ডেকে নেওয়ার পর লাশ মিললো বুয়েট শিক্ষার্থীর

আবরার হত্যার বিচার চেয়ে সরব ফেসবুক

/এসটি/এমএমজে/

লাইভ

টপ