জাপানে দক্ষ শ্রমিক নিয়োগে ‘টেস্ট’ শুরু করার আশ্বাস

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৫৬, অক্টোবর ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৫৮, অক্টোবর ০৯, ২০১৯

জাপানের মিনিস্ট্রি অব জাস্টিসের মন্ত্রী কাৎসুইউকি কাওয়াইকের সঙ্গে বৈঠকজাপান সরকার দক্ষ শ্রমিক নিয়োগের আগে ভাষা এবং দক্ষতা পরীক্ষা করবে। এই পরীক্ষা দ্রুত শুরু করার আহ্বান জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। জবাবে জাপানের মিনিস্ট্রি অব জাস্টিসের মন্ত্রী কাৎসুইউকি কাওয়াইকে জানিয়েছেন বিষয়টি পরীক্ষা করে ব্যবস্থা নেবেন এবং পরীক্ষার সিডিউল জানাবেন।    

বুধবার (৯ অক্টোবর) জাপানের স্থানীয় সময় বিকাল ৪টায় কাৎসুইউকি কাওয়াইকের সঙ্গে তার কার্যালয়ে এক বৈঠক করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী স্পেসিফায়েড স্কিল্ড ওয়ার্কার নেওয়ার বিষয়ে পরীক্ষা দ্রুত আয়োজন করার জন্য অনুরোধ করেন। এরপর বিকাল সাড়ে পাঁচটায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী দাতা সংস্থা জাইকা’র অফিসে সংস্থাটির ভাইস প্রেসিডেন্ট কাজুহিকো কোশিকাওয়ার সঙ্গে বৈঠক করেন। এই বৈঠকে বাংলাদেশে জাপান-বাংলাদেশ ল্যাংগুয়েজ সেন্টার স্থাপন ও যৌথভাবে অন্যান্য টিটিসিতে কারিগরি সহায়তা প্রদান বিষয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়। জাইকা কর্তৃপক্ষ জানিয়েছে এসব বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

বৈঠক দুটিতে জাপানে নিযুক্ত বাংলাদেশের রাস্ট্রদূত রাবাব ফাতিমা, মন্ত্রীর একান্ত সচিব আহমদ কবীর ও সংশ্লিষ্ট উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

/এসও/এনআই/

লাইভ

টপ