সঞ্চারণশীল মেঘমালার কারণে ঢাকাসহ আশেপাশের এলাকায় বৃষ্টি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৩৯, অক্টোবর ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:৫৪, অক্টোবর ২৩, ২০১৯

রাজধানীতে বৃষ্টিদেশের মধ্যাঞ্চলে গভীর সঞ্চারণশীল মেঘমালান কারণে ঢাকাসহ আশেপাশের এলাকায় বৃষ্টি হচ্ছে। তবে এই এই বৃষ্টি সাময়িক। তবে দক্ষিণ বঙ্গোপসাগরে একটি লঘুচাপ আছে।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, দেশের মধ্যাঞ্চলে গভীর সঞ্চারণশীল মেঘমালা সৃষ্টি হয়েছে। এর প্রভাবে ঢাকা, মানিকগঞ্জসহ আশেপাশের এলাকায় বিচ্ছিন্নভাবে বৃষ্টি হচ্ছে। এছাড়া বিচ্ছিন্নভাবে খুলনা, বরিশাল ও পটুয়াখালীতেও বৃষ্টি হচ্ছে। এটি সাময়িক বৃষ্টি। এই বৃষ্টিপাতের পর শীত পড়বে না। শীতের আবহাওয়া পাওয়া যাবে নভেম্বরের শেষে। 

রাজধানীতে বৃষ্টিআবহাওয়া অফিস জানায়, উত্তর তামিলনাড়ু-দক্ষিণ অন্ধ্র উপকূল এলাকার অদূরে দক্ষিণ-পশ্চিম বঙ্গেপপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি বর্তমানে পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপ রূপে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল, ঢাকা, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

 

/এসএনএস/এসটি/

লাইভ

টপ