X
বুধবার, ১৫ মে ২০২৪
৩১ বৈশাখ ১৪৩১

বুলবুলের তাণ্ডবে নিহত ১১ জন

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১১ নভেম্বর ২০১৯, ১২:০৬আপডেট : ১১ নভেম্বর ২০১৯, ১৩:৪৫





ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি

ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে খুলনা, মাদারীপুর, বাগেরহাট, গোপালগঞ্জ, পটুয়াখালী ও শরীয়তপুরে এখন পর্যন্ত  নিহতের সংখ্যা বেড়ে ১১ জনে দাঁড়িয়েছে। এরা সবাই গাছচাপায় মারা গেছেন। আর আহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮ জনে। এছাড়া, বরগুনায় আশ্রয়কেন্দ্রে আরেকজনের স্বাভাবিক মৃত্যু হয়েছে।

সোমবার (১১ নভেম্বর) সকালে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আকতার এ তথ্য জানান।
ডা. আয়শা আক্তার জানান, ঘূর্ণিঝড়ের সময় শরীয়তপুরের নড়িয়ায় আলী বকশ ছৈয়াল (৭০) ও ডামুড্যায় আয়েশা বেগম (৫০), গোপালগঞ্জ সদরে মতি বেগম (৬৫) ও কোটালিপাড়ায় ছেকেন হাওলাদার (৭০) গাছচাপা পড়ে মারা গেছেন। আর পটুয়াখালীতে হামিদ কাজী (৬৫), বরিশালের উজিরপুরে আশালতা মজুমদার (৬৫), পিরোজপুরে নাজিরপুরে ননী মণ্ডল (৫৫), খুলনার দীঘলিয়ায় আলমগীর (৪০), দাকোপে প্রমিলা মণ্ডল (৫২), বাগেরহাটের রামপালে সামিয়া (১৫) ও ফকিরহাটে হিরা বেগম (২৫) গাছচাপায় মারা গেছেন। এছাড়া, বরগুনায় আশ্রয়কেন্দ্রে ৭০ বছর বয়সী হালিমা খাতুন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।
তিনি আরও জানান, বুলবুল ঘূর্ণিঝড়ের আঘাতে মোট ৪৮ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এদের মধ্যে ২৩ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি আছেন।
৪৮ জনের মধ্যে ভোলার লালমোহনে আহত হন ১১ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি আছেন ৬ জন। চরফ্যাশনে আহত ৭ জন, এর মধ্যে ভর্তি আছেন ২ জন। পটুয়াখালীর দশমিনায় ২ জন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বরগুনা সদরে ২৬ জন আহতের মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮ জন। খুলনার কয়রায় ১ জন ও সাতক্ষীরায় ১ জন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।
আয়শা আক্তার বলেন, ‘বুলবুল কবলিত এলাকা ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা, চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী ও চাঁদপুর—মোট ১৪ জেলার ১০৮টি উপজেলায় ৩ হাজার ৯৭৮টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। সেখানে এক হাজার ৪৮৪টি মেডিক্যাল টিম কাজ করছে।’
তিনি বলেন, ‘গত শনিবার (৯ নভেম্বর) থেকে ঘূর্ণিঝড় কবলিত এলাকার স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিল করা হয়েছে। এছাড়া, দুর্যোগ মোকাবিলায় আটটি নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। স্থানীয় প্রশাসন এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে তাদের কাজ করতে বলা হয়েছে।’

/জেএ/এপিএইচ/এমএমজে/
সম্পর্কিত
সর্বশেষ খবর
পর্দা উঠলো কান উৎসবের, মেরিল স্ট্রিপ ও মেসির ফেরা
কান উৎসব ২০২৪পর্দা উঠলো কান উৎসবের, মেরিল স্ট্রিপ ও মেসির ফেরা
বাংলা ট্রিবিউনের প্রশ্নের জবাবে যা বললেন লিলি
কান উৎসব ২০২৪বাংলা ট্রিবিউনের প্রশ্নের জবাবে যা বললেন লিলি
এমবাপ্পে রিয়ালে খেলবেন, নিশ্চিত করলেন লা লিগা প্রধান
এমবাপ্পে রিয়ালে খেলবেন, নিশ্চিত করলেন লা লিগা প্রধান
লখনউকে হারিয়ে রাজস্থানকে প্লে অফে তুললো দিল্লি
লখনউকে হারিয়ে রাজস্থানকে প্লে অফে তুললো দিল্লি
সর্বাধিক পঠিত
শুক্রবারও চলবে মেট্রোরেল
শুক্রবারও চলবে মেট্রোরেল
সাকিব-তামিমের কারণে দলের পরিবেশ নষ্ট হয়েছে: ইমরুল 
সাকিব-তামিমের কারণে দলের পরিবেশ নষ্ট হয়েছে: ইমরুল 
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ
তাসকিনকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের দল ঘোষণা
তাসকিনকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের দল ঘোষণা
পেঁয়াজ আমদানি শুরু
পেঁয়াজ আমদানি শুরু