behind the news
IPDC  ad on bangla Tribune
Vision  ad on bangla Tribune

তনু হত্যাকারীদের বিচার দাবি৩ এপ্রিল দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৫:৪৬, মার্চ ২৯, ২০১৬

তনু হত্যার প্রতিবাদে শাহবাগে বিক্ষোভ

কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনুর হত্যাকারীদের বিচারের দাবিতে আগামী ৩ এপ্রিল সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে ঘর্মঘট ডাকা হয়েছে। মঙ্গলবার দুপুরে শাহবাগে আন্দোলনরত শিক্ষার্থীরা এ কর্মসূচি ঘোষণা করেন।

বিক্ষোভে ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, নটরডেম কলেজ, রেসিডেন্সিয়াল কলেজ ও বেসরকারি কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নিয়েছেন।

তনু হত্যার বিচার দাবিতে বিক্ষোভশিক্ষার্থীদের পক্ষে ঢাকা কলেজের সৈকত আরিফ জানান, তারা তনু হত্যার বিচারের দাবিতে আগামী ৩ এপ্রিল ঘর্মঘট ডাকা হয়েছে। ৪ এপ্রিল কুমিল্লা অভিমুখে মার্চ ফর জাস্টিসও ঘোষণা করা হতে পারে। তবে এখনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।

ধর্মঘটে সমর্থন জানিয়েছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন। শাহবাগে মঙ্গলবার দুপুরে বাংলা ট্রিবিউনকে সংগঠনের সভাপতি সৈকত মল্লিক বলেন, ‘আমরা তনু হত্যার বিচার এবং নারী নির্যাতন বন্ধে রাষ্ট্রের কার্যকর ভূমিকা চাই। সাধারণ শিক্ষার্থীরা যে আন্দোলন করছে, তাতে আমাদের শতভাগ সমর্থন আছে। আমরাও এই নৈতিক আন্দোলনে ছাত্রদের পাশে আছি।’

তনু হত্যার বিচার দাবিতে বিক্ষোভ

এদিকে তনু হত্যার বিচারের দাবিতে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রামপুরা-বাড্ডা সড়কটি প্রায় দেড় ঘণ্টা অবরোধ করে রাখেন। আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে কাঁকন বিশ্বাস জানান, তারা প্রায় চার-৫০০ শিক্ষার্থী দেড় ঘণ্টা সড়ক অবরোধ করে কর্মসূচি পালন করে। ৩ এপ্রিলের ধর্মঘটে তাদের সমর্থন আছে বলেও জানান কাঁকন।

আন্দোলনরত আরেক শিক্ষার্থী জানান, তারা স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি দিতে পারেন। মঙ্গলবার রাতের মধ্যে সব সিদ্ধান্ত চূড়ান্ত হতে পারে।

মঙ্গলবার দুপুরে শাগবাগে অবরোধ চলার সময় ঢাকা কলেজের শিক্ষার্থী যাকারিয়া ইবনে ইউসূফ বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী বিনয়ের সঙ্গে বলছি, দ্রুত তনু হত্যাকারীদের বিচার নিশ্চিত করুন। না হলে ছাত্রসমাজ কঠোর কর্মসূচি দেবে।’

/এসটিএস/এসটি/এফএস/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

IPDC  ad on bangla Tribune
টপ