behind the news
Vision  ad on bangla Tribune

দেশের জঙ্গিদের আন্তর্জাতিক সম্পৃক্ততা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৩:৫৬, মার্চ ৩১, ২০১৬

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালবাংলাদেশে সাম্প্রতিক সময়ে যেসব সন্ত্রাসী তৎপরতা চালানো হয়েছে তার সবগুলোর সঙ্গে দেশীয় সন্ত্রাসীরাই জড়িত। এই সন্ত্রাসীদের সঙ্গে আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠীর কোনও সম্পৃক্ততা নেই। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বৃহস্পতিবার মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এই কথা জানান।
বৃহস্পতিবার (৩১ মার্চ) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজের কার্যালয়ে ১৪ সদস্যের মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী। বাংলাদেশে সফররত যুক্তরাষ্ট্রের বেসামরিক নিরাপত্তা,গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ক আন্ডার সেক্রেটারি সারাহ স্যুয়েল, ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন্স ব্লুম বার্নিকাটসহ অন্যান্য মার্কিন কর্মকর্তা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেন। সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত প্রায় দুই ঘণ্টা বৈঠক করেন তারা। এ সময় স্বরাষ্ট্র সচিব, আইজিপি, র‌্যাবের ডিজি, বিভিন্ন গোয়েন্দা সংস্থার শীর্ষ কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে সন্ত্রাসবাদ মোকাবেলা নিয়ে মার্কিন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন তারা। বাংলাদেশে বর্তমানে সক্রিয় সন্ত্রাসীদের সঙ্গে আন্তর্জাতিক জঙ্গি সংগঠনগুলোর কোনও সম্পর্ক নেই বলেই মার্কিন প্রতিনিধি দলকে তারা জানিয়েছেন। দেশে সক্রিয় সন্ত্রাসীরা রাজনীতি ও ধর্মীয় উন্মাদনার আড়ালে তৎপরতা চালায় বলেও দাবি করেন তিনি। দেশের মানুষ সন্ত্রাসী তৎপরতাকে পছন্দ করে না বলেই সন্ত্রাস মোকাবেলা করা সহজ বলেও জানান মন্ত্রী।

মন্ত্রী জানান, যুক্তরাষ্ট্রে বসবাসরত ৩০ বাংলাদেশিকে শিগগিরই ফেরত পাঠানো হবে বলে মার্কিন কর্মকর্তারা তাদের অবহিত করেছেন। তবে ফেরত নেওয়ার আগে বাংলাদেশ তাদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হতে চায় বলে তাদের জানিয়েছেন বাংলাদেশি কর্মকর্তারা।

/জেইউ/এফএস/ এপিএইচ/  

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

টপ