‘নির্বাচনকে কেন্দ্র করে দেশ মৃত্যুপুরীতে পরিণত হয়েছে’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৪৬, এপ্রিল ০১, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৫:৫১, এপ্রিল ০১, ২০১৬

লে. জে.(অব.)মাহবুবুর রহমানইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে দেশ মৃত্যুপুরীতে পরিণত হয়েছে বলে অভিযোগ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে.(অব.)মাহবুবুর রহমান।
শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে অল কমিউনিটি ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন অভিযোগ করেন।
চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঘটে যাওয়া সহিংসতার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘দ্বিতীয় দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনেও প্রায় ১১ জনকে প্রাণ দিতে হয়েছে। সারা দেশে যেন এক ত্রাসের রাজত্ব চলছে। নির্বাচনের নামে রক্তের খেলা চলছে।’
এই সহিংসতামূলক নির্বাচনের বিপক্ষে জনগণকে সোচ্চার হতে হবে। আর বলতে হবে, হুমকি, হত্যা, গুম ও রক্তের নির্বাচন চাই না বলে মন্তব্য করেন তিনি।
নির্বাচন কমিশনারের সমালোচনা করে মাহবুবুর রহমান বলেন, ‘যেভাবে ইউপি নির্বাচন হচ্ছে, তার পরও ইসি বলছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনের মাধ্যমে নির্বাচন কমিশনের সম্মান ম্লান হয়েছে। তাই আমি বলবো, সম্মান ম্লান নয়, ভূলুণ্ঠিত হয়েছে।’

ইউনিয়ন পরিষদ নির্বাচনে হত্যাকাণ্ডের দায়ভার কোনওভাবেই নির্বাচন কমিশনার এড়াতে পারেন না বলেও দাবি করেন তিনি।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর চেয়ে নির্বাচন কমিশনারের ক্ষমতা বেশি থাকে যে কোনও নির্বাচনে। তাই নির্বাচন নিয়ে সামগ্রিক সংকটের সমাধান নির্বাচন কমিশনারকেই করতে হবে।’

এ সময় তিনি সোহাগী জাহান তনু হত্যাকানণ্ডের তীব্র নিন্দা জানান। একই সঙ্গে হত্যাকারীদের দ্রুত শনাক্ত করে বিচারের আওতায় আনার জোর দাবি জানান।

সংগঠনের সভাপতি প্রকৌশলী মো. আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমদ আযম খান, সহ- তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য আশিফা আশরাফি পাপিয়া প্রমুখ।

এসআইএস /এপিএইচ/

লাইভ

টপ