তনু হত্যার বিচারের দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:১৮, এপ্রিল ০৩, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৭:২২, এপ্রিল ০৩, ২০১৬

তনু হত্যার বিচার  দাবিতে দাবিতে সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলকুমিল্লার কলেজ শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যার বিচার দাবিতে প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য আগামী ৭ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি ডেকেছে। প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আশরাফুল আলম সোহেল রবিবার দুপুরে এ কর্মসূচি ঘোষণা করেন।
ছাত্রজোট ও ছাত্র ঐক্যের সমন্বয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে বলা হয়, অবিলম্বে তনুর ধর্ষক ও হত্যাকারীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনা না হলে আগামী ৭ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি অনুষ্ঠিত হবে।
এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের ডাকা ধর্মঘটের সমর্থনে ছাত্র জোট ও ছাত্র ঐক্য  বিক্ষোভ মিছিল করে। ওই মিছিল মধুর ক্যান্টিন থেকে শুরু করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কলাভবনের সামনে শেষ হয়। এরপর দুই জোটের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানানো হয়।

সংবাদ সম্মেলনে আশরাফুল আলম সোহেল বলেন, সোহাগী জাহান তনুর হত্যাকারীদের খুঁজে বের করার দায়িত্ব জনগণের নয়, ধর্ষকদের খুঁজে বের করার দায়িত্ব সরকারের। সরকার যদি তনুর ধর্ষক ও হত্যাকারীদের গ্রেফতার ও বিচার নিয়ে টালবাহানা করে, দোষীদের আইনের আওতায় আনতে অপারগ হয় এবং হত্যাকারী ও ধর্ষকদের পক্ষে অবস্থান নেয় তাহলে ছাত্রসমাজ সরকার বিরোধী আন্দোলন শুরু করবে।

সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন- সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যের সমন্বয়ক ফয়সাল মাহমুদ, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি লাকী আক্তার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স, বিপ্লবী ছাত্র মৈত্রীর যুগ্ম আহ্বায়ক ইকবাল কবীর, ছাত্র ঐক্য ফোরামের যুগ্ম আহ্বায়ক শওকত আল ইমরান, পাহাড়ি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক বিপুল চাকমাসহ অন্যান্য নেতারা।

 

এসটিএস/এমও /এপিএইচ/

লাইভ

টপ