চুরি হওয়া অর্থ উদ্ধারে সহযোগিতা করতে চায় বিএনপি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:২৫, এপ্রিল ০৪, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৬:৪৩, এপ্রিল ০৪, ২০১৬

চুরি হওয়া অর্থ উদ্ধারে সহযোগিতা করতে চায় বিএনপিবাংলাদেশ ব্যাংকের লোপাট হওয়া অর্থ উদ্ধারে সহযোগিতা করতে চায় বিএনপি। বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সঙ্গে রিজার্ভ চুরির বিষয়ে বিএনপির প্রতিনিধি দলের বৈঠকে দলের অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আবদুস সালাম এ প্রস্তাব দিয়েছেন।
সোমবার বৈঠক শেষে বিএনপি নেতা আবদুস সালাম জানান, রিজার্ভ চুরির বিষয়ে বিএনপির কাছে থাকা তথ্য-উপাত্তের একটি বিশ্লেষণাত্মক পর্যালোচনা গভর্নরের কাছে দেওয়া হয়েছে। এর সঙ্গে আমাদের দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের একটি চিঠিও তাকে দিয়েছি।
কেন্দ্রীয় ব্যাংকে উপস্থিত সাংবাদিকদের আবদুস সালাম বলেন, কেন্দ্রীয় ব্যাংক থেকে লোপাট হওয়া অর্থ জনগণের টাকা। তাই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এ বিষয়ে যারা এক্সপার্ট তাদের গবেষণা করার দায়িত্ব দিয়ে একটি গবেষণা করিয়েছেন। এই গবেষণামূলক তথ্যটি গভর্নরের কাছে পৌঁছে দিয়েছি। আশা করছি এটি তারা পর্যবেক্ষণ করলে দোষীরা ধরা পড়বে।
এর আগে বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক আবদুস সালামের নেতৃত্বে বেলা সোয়া ১২টায় বাংলাদেশ ব্যাংকে যায় প্রতিনিধি দলটি। দলে অন্যদের মধ্যে ছিলেন বিএনপির সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি।
/এসটিএস/এমও/এএইচ/

লাইভ

টপ