উন্নতমানের নির্বাচনের জন্য কাজ চলছে: ইসি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৩৯, এপ্রিল ০৪, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৮:৪৭, এপ্রিল ০৪, ২০১৬

নির্বাচন কমিশন

প্রতিনিয়ত উন্নতমানের নির্বাচন করার জন্য কাজ করে যাচ্ছে বলে বলে দাবি করেছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দাবি করা হয়েছে। এতে আশা প্রকাশ করে বলা হয়, সংশ্লিষ্ট সবার সহযোগিতায় কমিশন পরবর্তীতে আরও বেশি গ্রহনযোগ্য নির্বাচন দিতে সক্ষম হবে।

কিছু পত্রপত্রিকা ও টিভি টক’শোতে নির্বাচন কমিশন নিয়ে বিভ্রান্তিমূলক আলোচনা হচ্ছে অভিযোগ তুলে সংবাদ বিজ্ঞপ্তিতে তার জবাব দেওয়া হয়। কমিশনের পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আইন শৃঙ্খলা বাহিনীকে তাদের দায়িত্ব সম্পর্কে সচেতন করা ও সতর্ক করার অর্থ এই নয় যে কমিশন তাদের দায়িত্ব এড়িয়ে গেল। কারণ সচেতন করার পাশাপাশি তাদের দায়িত্ব পালনে শৈথিল্য প্রদর্শন করলে বা ব্যর্থ হলে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনেরও ‍হুঁশিয়ার করা হয়েছে। দায়িত্ব অবহেলার কারণে দায়িত্বপ্রাপ্ত ১১ জন কর্মকর্তাকে সাময়িক বরখাস্তসহ অন্যান্যদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দুই ধাপের ইউপি নির্বাচনের প্রথম ধাপে ০.৯৪% ও দ্বিতীয় ধাপে ০.৫০% শতাংশ ভোট কেন্দ্র বন্ধ করা হয়েছে সেটা মোট কেন্দ্রের তুলনায় খুবই নগণ্য।

নির্বাচন সুষ্ঠু করার জন্য রাজনৈতিক দল ও তাদের কর্মী, প্রার্থী, প্রার্থীর এজেন্ট সবারই দায়িত্ব রয়েছে উল্লেখ করে বলা হয়, কমিশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহন করেছে। আগামী নির্বাচনগুলোতেও যাতে সর্বোচ্চ সতর্কতামূলক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয় এবং ভোটারগণ নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে পদক্ষেপ নেওয়া হয়েছে।

/ইএইচএস/এফএস/ 

লাইভ

টপ