behind the news
Vision  ad on bangla Tribune

নার্স নিয়োগ বিজ্ঞপ্তি বাতিলের দাবিতে অবস্থান ধর্মঘট

বাংলা ট্রিবিউন রিপোর্ট০২:০৫, এপ্রিল ০৫, ২০১৬

নার্স নিয়োগ বিজ্ঞপ্তি বাতিলের দাবিতে অবস্থান ধর্মঘটঅবিলম্বে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের (বিপিএসসি) প্রকাশিত নার্স নিয়োগ বিজ্ঞপ্তি বাতিলের দাবিতে অবস্থান ধর্মঘট করছে নার্সদের সংগঠন বিডিবিএনএ ও বিবিজিএনএস। একইসঙ্গে সংগঠন দুটির উত্থাপিত একদফা দাবি পূর্ণ বাস্তবায়নের দাবিও জানানো হয়েছে। সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিবিএনএ)ও বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটি (বিবিজিএনএস) সকাল ১০টা থেকে এ অবস্থান কর্মসূচি পালন করে।  
সংগঠন দুটির উত্থাপিত একদফা দাবি হচ্ছে, অনতিবিলম্বে বিপিএসসির প্রকাশিত নার্স নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করে জনস্বার্থে আগের মতো ব্যাচ, মেধা ও জৈষ্ঠ্যতার ভিক্তিতে, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী নতুন সৃজিত ‘সিনিয়র স্টাফ নার্স’-এর  শূন্যপদে  ১৩ হাজার ৭২৮টি পদের মধ্যে, ডিপ্লোমা নার্সিং থেকে ৮৯ শতাংশ পদে ও বেসিক বিএসসি ইন নার্সিং ডিগ্রিধারীদের মধ্য থেকে ১১ শতাংশ পদে দ্রুত নিয়োগ বাস্তবায়ন করতে হবে।  
বাংলাদেশে ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি রিনা আক্তার বলেন, আমাদের দাবির প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে গত ২৮ মার্চ পিএসসি ৩ হাজার ৬১৬ সিনিয়র স্টাফ নার্স পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাই এ নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করে আগের মতো জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগ দিতে হবে। তিনি বলেন, আমাদের নার্সদের বয়সসীমা ৩৬ বছরে উন্নীত করতে হবে। যতক্ষণ পর্যন্ত আমাদের দাবি পূরণ না হবে, ততক্ষণ আমরা আন্দোলন চালিয়ে যাব।

বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির সভাপতি রাজীব কুমার বিশ্বাস বলেন, সকাল থেকে আমরা কর্মসূচি পালন করছি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চালিয়ে যাব।

/এসআইএস/ এমএনএইচ/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

IPDC  ad on bangla Tribune
টপ