Vision  ad on bangla Tribune

বিকল্প সড়ক উদ্ধারে ট্রাফিক বিভাগের অভিযান

বাংলা ট্রিবিউন রিপোর্ট২০:২৫, এপ্রিল ০৬, ২০১৬

বিকল্প সড়ক ব্যবহার করে কম সময়ে গন্তব্যে পৌঁছার আহ্বান জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। একইসঙ্গে বেদখল হয়ে যাওয়া বিকল্প সড়কগুলো উদ্ধারেও কাজ করছে তারা।

নাবিস্কো মোড়ে বিকল্প সড়ক উদ্ধার অভিযানে ট্রাফিকের এসি আবু ইউছুফসহ অন্যরা

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল ট্রাফিক জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার আবু ইউছুফ জানান, তাদের এলাকায় তিনটি বিকল্প সড়ক ব্যবহারের পরামর্শ দিয়েছেন তারা। একইসঙ্গে অভিযানের অংশ হিসেবে নিকেতনের শান্তা টাওয়ার থেকে তেজগাঁওয়ের রেজিষ্ট্রেশন কমপ্লেক্স পর্যন্ত  ‘কোন’ দিয়ে রাস্তা বিভাজন করা হয়েছে। সরিয়ে দেওয়া হয়েছে আশপাশের ভ্রাম্যমাণ হকার ও পার্ক করা গাড়িগুলোও। এতে গুলশান ও রামপুরা থেকে আড়ং হয়ে আসা গাড়িগুলো সাতরাস্তা ফ্লাইওভার এবং মহাখালীর দিকে যেতে পারবে।

দ্বিতীয় বিকল্প রাস্তাটি মহাখালী থেকে আসা গাড়ি তিব্বত ক্রসিংয়ে না গিয়ে নাবিস্কোর বাঁয়ে মোড় নিয়ে প্রথম ক্রসিং পার হতে হবে। এরপর ডানে মোড় নিয়ে ওয়ার্ড কমিশনারের অফিসের দিকে যেতে হবে। তারপর রেজিস্ট্রেশন কমপ্লেক্স হয়ে ডানে মোড় নিয়ে দৈনিক সমকালের সামনের রাস্তা দিয়ে বিজয় সরণির পূর্ব দিকে যাওয়া। কেউ কেউ কমিশনারের অফিসের সামনে দিয়ে তিব্বত ক্রসিংয়ের আগে বাঁয়ের রাস্তায় তেজগাঁও শিল্পাঞ্চল থানার পেছন দিয়ে লাভ রোডে আসতে পারেন।

এছাড়া, ফার্মগেটের বাঁয়ের রাস্তা- বিজ্ঞান কলেজ- ট্রাকস্ট্যান্ড সাতরাস্তা হয়ে ফ্লাইওভারের দিকে চলে আসা। খুব কম সময়ে রাস্তাটি পার হওয়া যাবে বলে জানান এসি আবু ইউছুফ। যানজট এড়াতে ট্রাফিক পুলিশের নির্দেশিত পথে চলাচল করতে অনুরোধ জানান তিনি।

/জেইউ/ এপিএইচ/

/আপ: এইচকে/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ