‘জয়কে হত্যাচেষ্টার ষড়যন্ত্রে জড়িত আরও ৩ বাংলাদেশি’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৩:০২, এপ্রিল ২৪, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৩:৪৭, এপ্রিল ২৪, ২০১৬

সজীব ওয়াজেদ জয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ ও হত্যাচেষ্টার পরিকল্পনায় জড়িত আরও তিন ব্যক্তির নাম পুলিশকে জানিয়েছেন রিমান্ডে থাকা প্রবীণ সাংবাদিক শফিক রেহমান। মঙ্গলবার সকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান।
রিমান্ডে থাকা শফিক রেহমানের দেওয়া তথ্যের বিষয়ে কমিশনার জানান, যে তিন ব্যক্তির নাম তিনি (শফিক রেহমান) বলেছেন তারা বাংলাদেশি নাগরিক। কিন্তু ওই নাগরিকেরা বিভিন্ন সময় বিভিন্ন দেশে থাকেন। রিমান্ডে শফিক রেহমান জয়কে হত্যার পরিকল্পনায় টাকা লেনদেনের বিষয়েও বিস্তারিত তথ্য দিয়েছেন।
মনিরুল ইসলাম বলেন, রিমান্ডে সাংবাদিক শফিক রেহমান যেসব তথ্য দিয়েছেন সেসব যাচাই-বাছাই করা হচ্ছে। টাকার উৎস সম্পর্কেও বিস্তারিত খোঁজ নেওয়া হচ্ছে।
এর আগে, গত মঙ্গলবার (১৯ এপ্রিল) অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম জানিয়েছিলেন, শফিক রেহমানের বাসা থেকে জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ ও হত্যা চেষ্টার পরিকল্পনার অভিযোগ সংক্রান্ত বেশ কিছু নথিপত্র জব্দ করা হয়েছে। রিমান্ডে পুলিশকে দেওয়া তথ্যের সূত্র ধরে তার বাসায় অভিযান চালিয়ে এসব নথি জব্দ করা হয়।

আরও পড়ুন- অধ্যাপক এএফএম রেজাউল করিমরাবি শিক্ষক রেজাউল হত্যা:  মামলাজড়িত সন্দেহে যুবক আটক, মামলা ডিবিতে

এআর/এমও/এপিএইচ/

লাইভ

টপ