X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

মোসাদ্দেকের দৃঢ়তায় আবাহনীর গুরুত্বপূর্ণ জয়

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৮ মে ২০১৬, ১৮:২১আপডেট : ২৮ মে ২০১৬, ১৮:২৩

মোসাদ্দেকের দৃঢ়তায় আবাহনীর গুরুত্বপূর্ণ জয় (ফাইল ছবি)শেষ ওভারে আবাহনীর জয়ের জন্য প্রয়োজন ১১ রান, হাতে তখনও চার উইকেট। ক্রিজে ছিলেন মিডল অর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন সৈকত ও লেট মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদা। ফরহাদ রেজার শেষ ওভারের ‍তৃতীয় বলে যখন মোহাম্মদ শাহজাদা ফিরে গেলেন; জয়ের স্বপ্নটা কিছুটা ফিঁকে হয়ে যায় আবাহনী শিবিরে। তখনো রান বাকি ১০, বল বাকি ৩টি। কিন্তু হারলেন না মোসাদ্দেক।
আবাহনীর স্বপ্নটা তিনিই বাঁচিয়ে রাখলেন। চতুর্থ বলে ডাবল, পঞ্চম বলের ছক্কায় স্কোর দাঁড়ায় ১৯০ রান। এক বলে প্রয়োজন ২ রান। এমন একটি শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে চার মেরে ৩ উইকেটের জয় ছিনিয়ে আনলেন মোসাদ্দেক হোসেন সৈকত।

সুপার সিক্স নিশ্চিত করতে ৮ ম্যাচে ৮ পয়েন্ট পাওয়া আবাহনীর জন্য লিগের এই  ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ ছিল। শেষ পর্যন্ত তিন উইকেটে জিতে সুপার সিক্সের স্বপ্নটা এখনো বাঁচিয়ে রাখলো ঐতিহ্যবাহী এই ক্লাবটি।

টস হেরে আগে ব্যাটিং নেওয়া প্রাইম দোলেশ্বর নির্ধারিত ২৮ ওভারে (কার্টেল ওভার) ৭ উইকেট হারিয়ে ১৯১  রানের বড় সংগ্রহ দাঁড় করায়। মূলত নাসির হোসেনের ৭২ রানের ইনিংসের ওপর নির্ভর করেই দলটি এই স্কোর দাঁড় করাতে সক্ষম হয়। যদিও রানের খাতা খোলার আগে শীর্ষ রান সংগ্রাহক ইমতিয়াজ হোসেন তান্নাকে সাজঘরে ফিরিয়ে শুভ সূচনা করেন আবাহনীর পেস তারকা তাসকিন আহমেদ। দ্বিতীয় উইকেটে রনি তালুকদার ও রকিবুল হাসান মিলে ৩৪ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন। এরপর প্রাইম দোলেশ্বরের বিদেশি খেলোয়াড় আশোক ম্যানারিয়া ফিরে যান ব্যক্তিগত এক রান করে।

তার কিছুক্ষণ পর রকিবুল হাসান ব্যক্তিগত ২৫ রানে ফিরে গেলে নাসির হোসেন ও সানজামুল ইসলাম মিলে পঞ্চম উইকেটে ৮২ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন। সানজামুল ৪০ বলে ৪০ রান করে দুর্ভাগ্যজনক রান আউটের শিকার হন।

৬ষ্ঠ উইকেট হিসেবে সাজঘরে ফিরে যান নাসির হোসেন। তিনি ৭২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। ৫৬ বলে ৪ চার ও ২ ছয়ে তিনি তার ইনিংসটি সাজিয়েছেন। এছাড়া শেষ দিকে জিয়াউর রহমান দ্রুত ১৮ রান তুললে প্রাইম দোলেশ্বরের সংগ্রহ দাঁড়ায় ১৯১ রান।

আবাহনীর বোলারদের মধ্যে তাসকিন আহমেদ সর্বোচ্চ দুটি উইকেট নিয়েছেন। এছাড়া সাকিব আল হাসান, সাকলাইন সজিব ও মোসাদ্দেক হোসেন প্রত্যেকে একটি করে উইকেট নিয়েছেন।

জবাবে ১৯২ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করতে পারেনি দলটি। দুই ওপেনার তামিম ইকবাল (১০) ও লিটন কুমার দাস (১১) শুরুতেই ফিরে যান সাজঘরে। এরপর নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসান মিলে তৃতীয় উইকেটে ৭৪ রানের কার্যকরী জুটি গড়েন। সাকিবকে ফিরিয়ে জুটিটি ভাঙেন প্রাইম দোলেশ্বরের বিদেশি ক্রিকেটার আশোক ম্যানারিয়া। তার বেড়িয়ে আসা বলটি খেলতে গিয়ে উইকেটকিপার রনি তালুকদারের কাছে স্টাম্পড হন সাকিব। চলতি আসরের প্রথম ম্যাচে ব্যাটিংয়ে নেমে ৪০ বলে ৪৫ রানের ইনিংস খেললেন এই অলরাউন্ডার।

তবে আবাহনীর জয়ের নায়ক সাকিব কিংবা তামিম কেউই নন! মোসাদ্দেক হোসেন সৈকত অপরাজিত ৫৭ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। ৩৫ বলে ৭ চার ও দুই ছয়ে তিনি তার ইনিংসটি সাজান।

প্রাইম দোলেশ্বরের বোলারদের মধ্যে সর্বোচ্চ দুটি করে উইকেট নিয়েছেন আল আমিন হোসেন ও ফরহাদ রেজা। এছাড়া নাসির হোসেন ও আশোক ম্যানারিয়া একটি করে উইকেট নেন।

/আরআই/এফআইআর/

সম্পর্কিত
সর্বশেষ খবর
সীমান্তে কোনও ধরনের হত্যাকাণ্ড চায় না বাংলাদেশ
সীমান্তে কোনও ধরনের হত্যাকাণ্ড চায় না বাংলাদেশ
দুর্নীতির মামলায় মেজর মান্নান কারাগারে
দুর্নীতির মামলায় মেজর মান্নান কারাগারে
শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের অবশ্যই জেতা উচিত: সাকিব
শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের অবশ্যই জেতা উচিত: সাকিব
মন্ত্রীর অপেক্ষায় তরমুজ বিক্রিতে দেরি, ক্ষুব্ধ ক্রেতারা
মন্ত্রীর অপেক্ষায় তরমুজ বিক্রিতে দেরি, ক্ষুব্ধ ক্রেতারা
সর্বাধিক পঠিত
যেভাবে মুদ্রা পাচারে জড়িত ব্যাংকাররা
যেভাবে মুদ্রা পাচারে জড়িত ব্যাংকাররা
এবার চীনে আগ্রহ বিএনপির
এবার চীনে আগ্রহ বিএনপির
কারাগারে যেভাবে সেহরি-ইফতার করেন কয়েদিরা
কারাগারে যেভাবে সেহরি-ইফতার করেন কয়েদিরা
আয়বহির্ভূত সম্পদ: সাবেক এমপির পিএস ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা
আয়বহির্ভূত সম্পদ: সাবেক এমপির পিএস ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা
‘বউদের ভারতীয় শাড়ি পোড়ালে বর্জনের কথা বিশ্বাস করবো’
বিএনপির নেতাদের প্রতি প্রধানমন্ত্রী‘বউদের ভারতীয় শাড়ি পোড়ালে বর্জনের কথা বিশ্বাস করবো’