X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

আ.লীগ নেতাদের বক্তব্যের প্রতিবাদ জানালো বিমান

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৫ মার্চ ২০২৪, ১৭:১১আপডেট : ১৫ মার্চ ২০২৪, ১৭:১২

সর্বইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের নেতা ফারুক আহমেদ ফেসবুকে পোস্ট করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়ে। তার পোস্টটি ফেসবুকে প্রবাসে থাকা বিভিন্ন দেশের আওয়ামী লীগ নেতারা শেয়ার করছেন। একই সঙ্গে দেশে থাকা আওয়ামী লীগ, ছাত্রলীগ নেতারও শেয়ার করছেন। বিমান নিয়ে সমালোচনা করা এই পোস্টটি সাধারণ মানুষও শেয়ার করছেন। তবে আওয়ামী লীগে নেতার দেওয়া এই পোস্টের প্রতিবাদ জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

১৪ মার্চ সর্বইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের নেতা ফারুক আহমেদ ফেসবুকে লিখেছেন, বিমানের ভেতরটা দেখুন কী ফকফকা! আজকের (১৩ মার্চ) বিজি-২০২ লন্ডন থেকে ঢাকাগামী ফ্লাইটিতে সর্বমোট ৬০ জন যাত্রী আছে, বাকি ১৭০টি সিট খালি।  বিমানে এই অবস্থা দেখে খুবই কষ্ট হয়। গতকাল যখন বিমানের টিকিট কাটতে গেলাম তখন ট্রাভেল এজেন্ট আমাকে ৫ মিনিটের মধ্যে টিকিট কনফার্ম করতে বললেন। এজেন্ট আরও বললেন, যদি ৫ মিনিটের মধ্যে টিকিট কনফার্ম না করি তাহলে সিট পাওয়া যাবে না। আমরা কী এক আজব দেশের মানুষ। পৃথিবীতে মনে হয় আর একটি দেশ পাবেন না যারা এই রকম পাপী। আমরা আসলে মানুষ হওয়ার নই কখনও। আ.লীগ নেতাদের বক্তব্যের প্রতিবাদ জানালো বিমান

ফারুক আহমেদের পোস্ট কপি করে নানা মন্তব্য জুড়ে দিয়ে শেয়ার করছেন আওয়ামী লীগের অন্য নেতারাও। পোস্ট কপি করে নিজের মতো করে মন্তব্য জুড়ে দিয়ে ফেসবুকে পোস্ট করেন ইতালিতে আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি কিটন শিকদার। তিনি লেখেন, টিকিট করতে গেলে সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে এবং ফুললি বুকড ইত্যাদি দেখায়। কিছু সিন্ডিকেট চোর-বাটপারদের কারণে প্রতি বছর শত শত কোটি টাকা লোকসান গুণতে হয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে তথা বাংলাদেশ সরকারকে।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীও এই পোস্ট শেয়ার করে বিমানকে এক হাত নিয়েছেন। তিনি লিখেছেন, বিমানের দুর্নীতিবাজদের লাগাম টানার, দেশের স্বার্থ দেখার কী কেউ নাই?

এ ঘটনার প্রতিবাদ জানিয়েছে বিমান। শুক্রবার (১৫ মার্চ) এক বিজ্ঞপ্তিতে বিমান জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের লন্ডন-ঢাকা ফ্লাইটের আসন ফাঁকা সংক্রান্ত একটি পোস্ট কর্তৃপক্ষের নজরে এসেছে। বিষয়টি নিয়ে বিমানের যাত্রী এবং সর্বসাধারণের মাঝে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। এই পোস্ট বাংলাদেশের অন্যতম আইকনিক প্রতিষ্ঠান জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সুনাম ক্ষুণ্ণ করার অপপ্রয়াস।

আ.লীগ নেতাদের বক্তব্যের প্রতিবাদ জানালো বিমান বিমান বলছে, এয়ারলাইন্স ব্যবসায় লিন/পিক মৌসুম থাকে। পবিত্র রমজান মাসের শুরুর দিকে এবং মার্চ মাসে সাধারণত যুক্তরাজ্য থেকে বাংলাদেশের যাত্রী চাহিদা কম থাকে, কিন্তু বাংলাদেশ থেকে যুক্তরাজ্যগামী যাত্রীর চাহিদা থাকে। বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বাংলাদেশ থেকে যুক্তরাজ্যগামী সবগুলো ফ্লাইট আসন সংখ্যার প্রায় সমসংখ্যক যাত্রী নিয়ে পরিচালনা করছে। কিন্তু যুক্তরাজ্য  থেকে বাংলাদেশগামী ফ্লাইট বর্তমানে  লিন সিজনের কারণে কম সংখ্যক যাত্রী নিয়ে পরিচালনা করছে। এপ্রিল মাসের শেষের দিকে যুক্তরাজ্য থেকে বাংলাদেশগামী ফ্লাইটে যাত্রীর সংখ্যা বাড়তে থাকবে। গত সপ্তাহে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সকল সেক্টরে গড়ে ৮৬% যাত্রী (কেবিন ফ্যাক্টর) ছিল।

অভিযোগের জবাবে বিমান বলছে, আসন খালি থাকা সত্ত্বেও টিকিট কিনতে গেলে বলে টিকিট নেই, এটি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষের বিরুদ্ধে একটা ঢালাও মনগড়া অভিযোগ। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সকল টিকিট সর্বসাধারণের কাছে বিক্রয়ের জন্য উন্মুক্ত। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট যাত্রী যে কোনও অনুমোদিত ট্রাভেল এজেন্ট ছাড়াও বিমানের নিজস্ব ওয়েবসাইট, মোবাইল এপস, এবং বিমানের নিজস্ব বিক্রয় কেন্দ্র থেকে ক্রয় করতে পারবেন।

বিমান জানিয়েছে, বিমান বাংলাদেশ এয়ারলাইনন্সের অভ্যন্তরে অনুমতি ব্যতীত ছবি ও ভিডিও ধারণ করা ও ওই ছবি বা ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ডিজিটাল যেকোনও মাধ্যমে প্রচার করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিরুদ্ধে অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য প্রচার করা আইনত দণ্ডনীয় অপরাধ। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিরুদ্ধে বিভ্রান্তিকর, মানহানিকর ও বেআইনি তথ্য সম্বলিত কোনও পোস্ট ফেসবুক অথবা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ ও প্রচার না করার জন্য সর্বসাধারণের প্রতি বিশেষ অনুরোধ জানানো যাচ্ছে।

/সিএ/এমএস/
সম্পর্কিত
তলিয়ে গেছে দুবাই বিমানবন্দর, বিপাকে প্রবাসীরা
এভিয়েশন-ট্যুরিজম খাতে সম্মাননা পেলেন ১০ নারী
নারী ক্রুদের পরিচালনায় দাম্মাম গেলো বিমানের ফ্লাইট
সর্বশেষ খবর
বংশালে ছাদ থেকে পড়ে শিশুর মৃত্যু
বংশালে ছাদ থেকে পড়ে শিশুর মৃত্যু
প্রেসিডেনশিয়াল ডিবেটে মুখোমুখি হবেন বাইডেন-ট্রাম্প, যা জানা গেলো
প্রেসিডেনশিয়াল ডিবেটে মুখোমুখি হবেন বাইডেন-ট্রাম্প, যা জানা গেলো
পুঁজিবাজার নিয়ে গুজব ছড়িয়ে যেভাবে চলতো কারসাজি
পুঁজিবাজার নিয়ে গুজব ছড়িয়ে যেভাবে চলতো কারসাজি
পশ্চিম তীরে ইসরায়েলি অভিযানে গ্রেফতার ২০
পশ্চিম তীরে ইসরায়েলি অভিযানে গ্রেফতার ২০
সর্বাধিক পঠিত
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
দক্ষিণে ‘ডায়াবেটিক ধানের’ প্রথম চাষেই বাম্পার ফলন, বীজ পাবেন কই?
দক্ষিণে ‘ডায়াবেটিক ধানের’ প্রথম চাষেই বাম্পার ফলন, বীজ পাবেন কই?
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই
তাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম
প্রাক-প্রাথমিক বন্ধই থাকছেতাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম