বুধবার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে হাজির হবেন প্রবীর সিকদার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০০:২৮, মে ২৫, ২০১৬ | সর্বশেষ আপডেট : ০৮:৩৪, মে ২৫, ২০১৬

প্রবীর সিকদারদৈনিক বাংলা ৭১-এর সম্পাদক ও প্রকাশক প্রবীর সিকদার বুধবার ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে হাজিরা দেবেন।
গত বছরের ১৬ আগস্ট ফরিদপুরে সাংবাদিক প্রবীর সিকদারের বিরুদ্ধে এলজিআরডিমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের মানহানির অভিযোগ এনে ৫৭ ধারায় একটি মামলা দায়ের করেন সরকারি আইনজীবী স্বপন পাল। ওই মামলায় ওইদিনই তাকে ঢাকা থেকে গ্রেফতার করে ফরিদপুরে নিয়ে যাওয়া হয়।
১৮ আগস্ট ফরিদপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তার জামিনের আবেদন বাতিল করেন এবং পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। দেশে ও বিদেশে তীব্র প্রতিবাদের মুখে রিমান্ডে না নিয়েই ১৯ আগস্ট প্রবীর সিকদারকে জামিনে মুক্তি দেওয়া হয়।
ওই সময় আতঙ্ক ছড়িয়ে ফরিদপুরের আইনজীবীদের প্রবীরের পক্ষে দাঁড়াতে বাধা দেওয়া হয়। একজন মাত্র আইনজীবী অ্যাডভোকেট আলী আশরাফ নান্নু সাহসের সঙ্গে তার পাশে দাঁড়ান। পরে ফরিদপুরে আদালত প্রবীর সিকদারকে ব্যক্তিগত হাজিরার দায় থেকে অব্যাহতি দেন।

ওই মামলায় ফরিদপুর পুলিশ গত এপ্রিলে প্রবীর সিকদারের বিরুদ্ধে চার্জশিট দাখিল করলে মামলাটি ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। আজ আদালতে তাকে হাজির হতে হবে।

বরেণ্য সাংবাদিক প্রবীর সিকদারকে হয়রানিমূলক মামলা থেকে অব্যাহতি দেওয়ার আবেদন করে  ফেসবুকে একটি ইভেন্ট পেজ খোলা হয়েছে। সেখানে স্টপ হ্যারাসিং জার্নালিস্ট ও সেভ প্রবীর সিকদার হ্যাশট্যাগে তার মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন জানাতে অনুরোধ করা হয়েছে। জানা গেছে, আজই তার পক্ষের আইনজীবীরা জামিন বহাল  রাখার আবেদন করবেন।

/ইউআই/এমএনএইচ/

লাইভ

টপ