X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির নেতাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সংবাদ সম্মেলন

অহিদুল ইসলাম, সৌদি আরব
২৬ সেপ্টেম্বর ২০১৬, ২০:৫০আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০১৬, ২০:৫৮

রিয়াদে প্রবাসী কুমিল্লা জেলা বিএনপির সংবাদ সম্মেলন

সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপি (সোআপূবি)-র নেতাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র মহাসচিব তারেক রহমানের দৃষ্টি আকর্ষণ করে সংবাদ সম্মেলন করেছে রিয়াদের প্রবাসী কুমিল্লা জেলা বিএনপি।

রিয়াদে প্রবাসী কুমিল্লা জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে ২৫ সেপ্টেম্বর রবিবার গভীর রাতে অনুষ্ঠিত ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন প্রবাসী কুমিল্লা জেলা বিএনপি’র সভাপতি তালুকদার আব্দুর রহমান বেলাল।

এতে লিখিত বক্তব্যে বলা হয়েছে, সম্প্রতি কেন্দ্রীয় বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. রুহুল কবির রিজভী’র দস্তখত জাল করে নিজেকে কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী সদস্য প্রমাণ করার চেষ্টা করেন সোআপূবি সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম। পরে এটি ধরা পরলে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশে অধ্যাপক রফিকুল ইসলামকে সোয়াপূবি থেকে দুর্নীতির অভিযোগে অব্যাহতি দেওয়া হয়। অবশ্য নিজের অপরাধ স্বীকার করে ক্ষমা চাইলে অধ্যাপক রফিককে সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপি (সোআপূবি)-র সভাপতি হিসেবে পুনর্বহাল করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, সোআপূবি’র সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চানের যোগসাজসে অঙ্গসংগঠনগুলোর ওপর ব্যাপক চাঁদাবাজি অব্যাহত রয়েছে। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, মোটা অংকের চাঁদা না দিলে কমিটি ভেঙে দেওয়া হয় আবার ধার্যকৃত অর্থ আদায় করে বিএনপির আদর্শপুষ্ট নয় এমন লোকজনদের দিয়ে অঙ্গসংগঠনের নামে কমিটি-বাণিজ্যও করা হয়।

সংবাদ সম্মেলনে প্রবাসী কুমিল্লা জেলা বিএনপির নেতারা অভিযোগ করেন, মোটা অংকের চাঁদা না দেওয়ায় আট মাস মেয়াদ থাকা সত্ত্বেও গত ২৪ আগস্ট রিয়াদের প্রবাসী কুমিল্লা জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করে রাজনীতিতে সক্রিয় নন এমন কিছু ব্যক্তিকে নিয়ে অন্য আরেকটি অঙ্গসংগঠনের কমিটি অনুমোদন দেওয়ার নামে মোটা অংকের টাকা নেওয়া হয়। এসময় সোআপূবির সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চানের বাংলাদেশ ভ্রমণের রাউন্ড ট্রিপ টিকিটের টাকাও আদায় করা হয়।

সংবাদ সম্মেলনে আরও দাবি করা হয়, তিন মাস আগে সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির মেয়াদ উত্তীর্ণ হলেও এটি নবায়ন না করে অব্যাহতভাবে এর সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চান নানা কৌশলে কমিটি-বাণিজ্য, বিভিন্ন মিটিং-এর নামে মিডিয়া-বাণিজ্য, অঙ্গসংগঠনগুলির কমিটি ভেঙে দেওয়ার হুমকিসহ নানা ধরনের দুর্নীতি করে আসছেন। ফারুক আহমেদ চানের এসব কর্মকাণ্ড নিয়ে সংগঠনের সভাপতি অধ্যাপক রফিকুল ইসলামের দৃষ্টি আকর্ষণ করা হলেও এ ব্যাপারে তিনি নীরব ভূমিকা পালন করে যাচ্ছেন।

এ সময় উপস্থিত ছিলেন প্রবাসী কুমিল্লা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আল-আমিন সরকার, সিনিয়র সহসভাপতি হাবিবুর রহমান ভূইয়া, উপদেষ্টা মোস্তফা কামাল কন্ট্রাকটর, সেলিম সিকদার, প্রবাসী মেঘনা থানা বিএনপি সভাপতি আলম সরকার, প্রবাসী কুমিল্লা জেলা যুবদলের সভাপতি সৈয়দ জাকির হোসেন, সাধারণ সম্পাদক মনির হোসেন ডালিম, সিনিয়র যুগ্মসম্পাদক আলমগীর ইসলাম, সিনিয়র সহসভাপতি আল-মাসুম, মেঘনা থানা যুবদলের সভাপতি সুমন আহমেদ, প্রবাসী মেঘনা থানা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক  মনির আহমেদ, সাধারণ সম্পাদক ফজলুল হক,  নাঙ্গলকোট থানা বিএনপি’র আব্দুর সাত্তার, মেঘনা থানা যুবদলের সহসভাপতি মুক্তার হোসেন, প্রবাসী নাঙ্গলকোট থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক নিজামউদ্দিন প্রমুখ।

এ ছাড়া সংবাদ সম্মেলনে সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপি কেন্দ্রীয় কমিটির নির্বাহী পদের বেশ কয়েক জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপি’র সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চানের কমিটি-বাণিজ্যের দুর্নীতি সম্পর্কে কেন্দ্রকে অবহিত করা হয়েছে কিনা এমন এক প্রশ্নের জবাবে তালুকদার আব্দুর রহমান বেলাল বলেন, এ সম্পর্কে আমাদের উপদেষ্টা প্রকৌশলী জনাব আফসারুল আলমের সহযোগিতায় বিষয়টি দ্রুততম সময়ের মধ্যে কেন্দ্রে অবহিত করা হবে। তিনি বলেন, ফারুক আহমেদ চানের দুর্নীতির কারণে সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপি’র নেতাকর্মীদের মধ্যে ইতিমধ্যে বিরূপ প্রতিক্রিয়া শুরু হয়েছে। এতে বিএনপি’র ভাবমূর্তি নিয়ে আমরা শংকিত।

 /টিএন/

সম্পর্কিত
কানাডায় দ্বিতীয়বার ‘ডিরেক্টরস ক্লাব অ্যাওয়ার্ড’ পেলেন মাহবুব ওসমানী
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ম্যানিলায় শিশু-কিশোরদের মিলনমেলা 
প্রেমিকের বাড়ি কিশোরগঞ্জে এলেন মালয়েশিয়ার তরুণী, হলো বিয়ে
সর্বশেষ খবর
বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্য নিয়ে ‘ইঙ্গিতময়’ বক্তব্য নেতাদের
বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্য নিয়ে ‘ইঙ্গিতময়’ বক্তব্য নেতাদের
উত্তর কোরিয়া সফর করলেন রুশ গোয়েন্দা প্রধান
উত্তর কোরিয়া সফর করলেন রুশ গোয়েন্দা প্রধান
ঈদে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে চলবে ১৫ ফেরি, ২০ লঞ্চ
ঈদে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে চলবে ১৫ ফেরি, ২০ লঞ্চ
ট্রলারের ইঞ্জিন বিস্ফোরণে চার জন অগ্নিদগ্ধ
ট্রলারের ইঞ্জিন বিস্ফোরণে চার জন অগ্নিদগ্ধ
সর্বাধিক পঠিত
যেভাবে মুদ্রা পাচারে জড়িত ব্যাংকাররা
যেভাবে মুদ্রা পাচারে জড়িত ব্যাংকাররা
এবার চীনে আগ্রহ বিএনপির
এবার চীনে আগ্রহ বিএনপির
আয়বহির্ভূত সম্পদ: সাবেক এমপির পিএস ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা
আয়বহির্ভূত সম্পদ: সাবেক এমপির পিএস ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা
কুড়িগ্রাম আসছেন ভুটানের রাজা, সমৃদ্ধির হাতছানি
কুড়িগ্রাম আসছেন ভুটানের রাজা, সমৃদ্ধির হাতছানি
গাজীপুর থেকে বিমানবন্দর যেতে সময় লাগবে ৪৪ মিনিট
গাজীপুর থেকে বিমানবন্দর যেতে সময় লাগবে ৪৪ মিনিট