X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

পাইরেসি চক্রের হোতা সেলিম খানসহ গ্রেফতার ৯

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৩ অক্টোবর ২০১৬, ১৯:৩৭আপডেট : ১৩ অক্টোবর ২০১৬, ১৯:৪৬

র‌্যাবের হাতে আটক পাইরেসি চক্রের সদস্যরা রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পাইরেসি চক্রের হোতা সেলিম খানসহ ৯ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ পাইরেটেড ও অশ্লীল সিডি, অস্ত্র এবং মাদক উদ্ধার করা হয়। বুধবার দিবাগত রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া ব্যক্তিরা হলো- মো. সেলিম খান (২৭), মো. শাহেদ আলী (৩০), মো. হোসাইন মোল্লা (২৮), মো. রুহুল আমিন ওরফে আল-আমিন (২২), মো. শফিকুল ইসলাম (৩৮), মো. হাফিজুর রহমান ওরফে বাবু চৌধুরী (৪৩), মো. আলম (২৩), মো. মামুন হোসেন মোল্লা (২৮) এবং মো. শাকিল খান (১৮)।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বাংলা ট্রিবিউনকে জানান, ‘বুধবার দিবাগত রাত সাড়ে ১০টায় র‌্যাব-২ এর একটি দল রাজধানীর কারওয়ানবাজার এলাকার পেট্রোবাংলার সামনে থেকে পাইরেসি সম্রাট সেলিম খান, শাহেদ ও হোসাইন মোল্লাকে গ্রেফতার করে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে রাত সাড়ে ১১টার দিকে কারওয়ানবাজার প্রজাপতি গুহার পশ্চিম পাশের ফুটপাত থেকে রুহুল আমিন, শফিকুল ইসলাম ও হাফিজুরকে এবং টঙ্গি বৌবাজার এলাকা থেকে আলম, মামুন ও শাকিলকে গ্রেফতার করা হয়।’

গ্রেফতার ব্যক্তিদের কাছ থেকে ১৬টি সিপিউ কেচিং, ২০৯টি ডিভিডি রাইডার, ১০টি স্পিকার, ১টি ল্যাপটপ, ৬৬টি চোট কর্যাসেট, ৫টি মনিটর, ৪টি কীবোর্ড, ৮টি ইউপিএস, ৯টি অ্যাডাপটার, ১টি ওয়াইফাই রাউটার, ২টি এম্প্লিফায়ার, ১৪টি পাওয়ার কার্ড, ১টি মাদারবোর্ড, ৪টি মাউস, ৪টি ল্যাপটপ চার্জার, ৬টি জনি টেবিল ফ্যান, ২টি ডিভিডি প্লেয়ার, ২টি রিমোর্ট, ১ হাজার ২৮১টি পর্ণ ছবি, ১১ হাজার ৯৫টি বাংলা ছবি, ৭ হাজার ৩শ’টি ব্লাংক সিডি, ২২টি কার্টুন ও ৯৮ বস্তা পেপার, ৪ কার্টুন পর্ণগ্রাফি পেপার এবং সিডি তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

এছাড়াও অভিযানকালে সেলিমের কাছ থেকে ৫ রাউন্ড গুলিসহ ১টি পিস্তল, শাহেদ আলীর কাছ থেকে ২৩৮ পিস ইয়াবা ট্যাবলেট, হোসাইন মোল্লার কাছে থেকে ৩ বোতল ফেনসিডিল এবং ২ বোতল ভডকা মদ উদ্ধার করা হয়।

জানা গেছে, সেলিম খান এর আগে ২০১১ সালে একই অপরাধে র‌্যাবের হাতে গ্রেফতার হয়। বর্তমানে তিনি জামিনে রয়েছেন। তিনি নতুনভাবে এই দল সংঘটিত করেছেন। অন্যরা বাইতুল মোকররম, স্টেডিয়াম এলাকার বিভিন্ন সিডির দোকানে কর্মচারি। সেলিম নেতৃত্বাধীন চক্রটি সারাদেশে এজেন্টের মাধ্যমে হোল সেলার হিসেবে পাইরেসি সিডি ও পর্ণ সিডি সরবরাহ করে।

/আরজে/এসএনএইচ/

সম্পর্কিত
সর্বশেষ খবর
কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি
কান উৎসব ২০২৪কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি
বিএনপির কারণে ভিন্ন কৌশল নেওয়ার কথা জানালো আ.লীগ
উপজেলা নির্বাচনবিএনপির কারণে ভিন্ন কৌশল নেওয়ার কথা জানালো আ.লীগ
মাদক-চাঁদাবাজি নিয়ে দ্বন্দ্বের জেরে পল্লবীতে পাভেল হত্যা
৮ জনকে গ্রেফতারের পর ডিবি’র দাবিমাদক-চাঁদাবাজি নিয়ে দ্বন্দ্বের জেরে পল্লবীতে পাভেল হত্যা
পিবিআইয়ের প্রতিবেদন গ্রহণ, পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি
পিবিআইয়ের প্রতিবেদন গ্রহণ, পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি
সর্বাধিক পঠিত
এএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
রেস্তোরাঁয় ‘মদ না পেয়ে’ হামলার অভিযোগএএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
মেট্রোরেল চলাচলে আসতে পারে নতুন সূচি
মেট্রোরেল চলাচলে আসতে পারে নতুন সূচি
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
রাজধানীকে ঝুঁকিমুক্ত করতে নতুন উদ্যোগ রাজউকের
রাজধানীকে ঝুঁকিমুক্ত করতে নতুন উদ্যোগ রাজউকের
তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট
তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট